ঢাকা, রবিবার , ১৯ আগস্ট ২০১৮, | ৪ ভাদ্র ১৪২৫ | ৭ জিলহজ্জ ১৪৩৯

‘আন্দোলনের উস্কানীদাতা আরো অনেকের অডিও রেকর্ড রয়েছে’

আন্দোলনের উস্কানীদাতা আরো অনেকের অডিও রেকর্ড রয়েছে।  শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করে ধংসাত্মক করতে একটি মহল চেষ্টা করেছে উল্লেখ করে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আপনারা অনেক তথাকথিত দায়িত্বশীল নেতার অডিও-ভিডিও রেকর্ড শুনেছেন। এমন আরও কয়েকজন তথাকথিত দায়িত্বশীল নেতার অডিও রেকর্ড রয়েছে পুলিশের হাতে রয়েছে।  শিক্ষার্থীদের এই আন্দোলনে অনুপ্রবেশ করিয়ে ধংসাত্মক পরিবেশ তৈরি করা হবে সেসব তথাকথিত দায়িত্বশীল নেতার অন্য অডিওতে  উঠে এসেছে।

শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে ট্রাফিক সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। কমিশনার বলেন,   অনেককেই আমরা চিহ্নিত করেছি। যারা প্রপাগান্ডা ছড়িয়ে জনশৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা করেছে এবং আগামীতেও যেন এমন সুযোগ না নিতে পারে সেজন্য তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। তাদের কাউকে ছাড় দেওয়া হবেনা।

ছাত্রদের ভ্যাট আন্দোলন, কোটা আন্দোলনে সহিংসতা এবং ২০১৪ সালের দেশজুড়ে জ্বালাও-পোড়াও একই সূত্রে গাঁথা বলেও জানান তিনি। সাংবাদিকদের উপর হামলাকারীদের সনাক্ত করে ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন,  অতীতেও সাংবাদিকরা বিভিন্ন সময় নানাভাবে নিগৃহিত হয়েছেন যা অত্যন্ত দুঃখজনক। আমরা সবসময় কর্মক্ষেত্রে সাংবাদিকদের নিরাপত্তা দিতে চেষ্টা করি। সাংবাদিকদের উপর হামলার বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে আমরা মামলা নিব এবং আইনী ব্যবস্থা নেওয়া হবে। তারপরেও কারা এ ঘটনা ঘটিয়েছে আমরা অনুসন্ধান করছি, তাদের পরিচয় সনাক্ত করার বিষয়ে তদন্ত চলছে।


%d bloggers like this: