ঢাকা, বুধবার , ১৩ ডিসেম্বর ২০১৭, | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল ১৪৩৯

ঢাকা সিটি উত্তরের মেয়র আনিসুল হক আর নেই

image-9996-1502831202-660x330

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

লন্ডনের রিজেন্ট পার্ক জামে মসজিদে শুক্রবার জুমার নামাজের পর আনিসুল হকের জানাজা হবে।

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে আনিসুল হকের মরদেহ শনিবার সকালে ঢাকায় পৌঁছবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

ওই দিনই বাদ আসর আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে আনিসুল হককে বনানী কবরস্থানে দাফন করা হবে।

মেয়র আনিসুল হক  গত ৪ অগাস্ট অসুস্থ হয়ে পড়লে লন্ডনের একটি হাসপাতালে ভর্তির পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিল আনিসুল হককে।

অবস্থার উন্নতি ঘটার পর গত ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশনে স্থানান্তরের খবর জানিয়ে বিবৃতি দিয়েছিল ঢাকা উত্তর সিটি করপোরেশন। তার এক মাসের মধ্যে ফের আইসিইউতে নেওয়া হল ৬৫ বছর বয়সী আনিসুল হককে।

নাতির জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই সপরিবারে লন্ডনে গিয়ে অসুস্থ হয়ে পড়েন আনিসুল হক। অসুস্থ বোধ করায় অগাস্টের মাঝামাঝিতে লন্ডনের একটি হাসপাতালে গেলে সেখানে পরীক্ষা চলার মধ্যেই সংজ্ঞা হারান তিনি। পরে তার মস্তিস্কের রক্তনালীতে প্রদাহজনিত সেরিব্রাল ভাসকুলাইটিস শনাক্ত করেন চিকিৎসকরা।


( আগের নিউজ থেকে) মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হকের আবেগঘন যত কথা

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকে স্ত্রী রুবানা হক ফেসবুকে আবেগঘণ এক স্ট্যাটাস দিয়েছেন। ইংরেজিতে লেখা স্ট্যাটাসটিতে রুবানা হক লিখেছেন, ‘আমি খুব একটা ফেসবুকে সক্রিয় ও নিয়মিত নই। আমার জীবনে বন্ধু সংখ্যাও অনেক কম। তাই ফেসবুকে শেয়ার করার মতো ঘটনাও তেমন ঘটে না।’

রুবানা হক লিখেছেন, থুশির খবর এই যে গত ৭ আগস্ট পুত্র সন্তান জন্ম দিয়েছেন আমাদের কন্যা। লন্ডনের স্থানীয় সময় রাত ১.০৮ মিনিটে লায়িথ নামের আমাদের নাতনী পৃথিবীতে এসেছে। তাকে পেয়ে উচ্ছ্বসিত সময় পার করেছে আমার স্বামী, আপনাদের প্রিয় মানুষ আনিসুল হক।

লায়িথের নানা গত ২৯ জুলাই লন্ডনে আসেন। এখানে আসার আগে থেকেই প্রায় ২ মাস ধরে আমার স্বামী ডিজিনেস সমস্যায় ভুগছিলেন। লন্ডনে আসার পর সে বেশ অসুস্থ হয়ে পড়ে। এমনকি আইসিউতে পর্যন্ত যেতে হয়েছে। তবে আশার কথা হচ্ছে এটি, আনিসুল হকের এই রোগটি সম্পূর্ণ নিরাময়যোগ্য বলে জানিয়েছেন চিকিৎসকরা।

স্ট্যাটাসে রুবানা হক আরো লিখেছেন, আনিসুল হক তার জীবনের শ্রেষ্ঠ সময়টা পার করছেন মানুষের কল্যাণে। তাকে মানুষ কতটা ভালোবাসে তা ফেসবুকে এসে দেখতে পাচ্ছি। আমি দেশের সব মানুষের কাছে আনিসুল হকের সুস্থতার জন্য দোয়া চাইছি। মানুষ যেভাবে আনিসুল হক এবং আমাদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আনিসুল হকের স্বাস্থ্যের পরবর্তী আপডেট তুষার ফেসবুকে দিবেন।