ঢাকা, বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮, | ১৩ বৈশাখ ১৪২৫ | ৯ শাবান ১৪৩৯

দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধারে ভুমিকা রাখবেন তারেক রহমান : মির্জা আব্বাস

172072_184

শিগগিরই দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহযোগিতা করবেন বলে দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
আজ রোববার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে ডক্টর’স এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

ড্যাবের পক্ষ থেকে চিকিৎসা সেবা নিতে আসা লোকদের ফ্রি চিকিৎসাপত্র দেয়া হয় এবং বিনামূল্যে ওষুধ সরবারহ করা হয়।
এছাড়া দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদিন পালন করছে বিএনপি ও অঙ্গ সংগঠন। শনিবার রাত ১২টা ১মিনিটে কেক কেটে জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। বিএনপি চেয়ারপারসন ও মা বেগম খালেদা জিয়া দলের শীর্ষ নেতাদের নিয়ে ৫২ পাউন্ডের কেক কাটেন।এরআগে জাতীয়তাবাদী যুবদলের পক্ষ থেকে বিএনপি কার্যালয়ে কেক কাটেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
এর কিছুপরে নয়া পল্টনের ভাসানী ভবনে তারেক রহমানের জন্মদিনের কেক কাটেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ। এসময় মহানগর বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।তারেক রহমানের উপলক্ষ্যে বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসুচী চলছে।

 ফ্রি মেডিকেল ক্যাম্প

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদান উপলক্ষে দলটির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ফ্রি মেডিকেল ক্যাম্প শুরু হয়েছে। রোববার সকাল ৯টা থেকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও ফ্রি মেডিকেল ক্যাম্প শুরু হয়।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী উদ্বোধন করেন।
শুরু হওয়ার পর থেকেই সর্বসাধারণের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। সরেজমিনে দেখা গেছে, ফ্রি মেডিকেল ক্যাম্পের সংবাদ শুনে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় চিকিৎসা সেবা নেয়ার জন্য সকাল থেকেই নয়াপল্টন কার্যালয়ের নিচে ভীড় করেছেন অনেকে।

চিকিৎসা নেয়ার পর সন্তুষ্টি প্রকাশ করেছেন অনেকে। নয়াপল্টন একালায় চা বিক্রেতা সুজন মন্ডল বলেন, গত কয়েকদিন ধরে সারা শরির প্রচন্ড ব্যাথা তাই ফ্রি চিকিৎসা সেবার কথা শুনে এখানে এসেছি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বেলা ২টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি চলবে।

দুপুর পর্যন্ত চিকাৎসা সেবা দেয়ার সব ঔষুধ সংরক্ষণ করা হয়েছে। ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ- ড্যাব মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন জানান, ফ্রি চিকিৎসা সেবা দেয়া ড্যাবের নিয়মিত কর্মসূচি।

বিশেষদিনে ড্যাব চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পে সকাল থেকে সর্বসাধারণের ব্যাপক সাড়া পাচ্ছি।
পাির্ট অফিসের নিচতলায় চিকিতসা সেবা দেয়া হচ্ছে।