ঢাকা, বুধবার , ১৮ জুলাই ২০১৮, | ৩ শ্রাবণ ১৪২৫ | ৫ জিলক্বদ ১৪৩৯

নতুন জুটির ‘ঝুম’ এর শুটিং শুরু নোয়াখালীতে ১২ জুলাই

জুটি শবদটি সিনেমায় বহুল ব্যবহৃত শব্দ। বাংলাদেশের সিনেমায় দুজনেই পরিচিত নাম। একজন আনিসুর রহমান মিলন এবং অন্যজন তমা মীর্জা। কিন্তু জুটিবদ্ধ হয়ে কাজ করা হয়নি কখনও। প্রথমবার জুটিবদ্ধ হচ্ছেন তারা। এদিকে  প্রথম সিনেমা নির্মাণ সব সময় যে কোন নির্মাতার জন্য আরাধ্য।  টেলিভিশন নাটকের নির্মাতা সুমন রেজা প্রথম সিনেমা নির্মাণ করতে চলেছেন। সিনেমাটির চিত্রনাট্য যিনি করেছেন সেটি তারও প্রথম কাজ। এমন সমস্ত প্রথমের সূচনাবিন্দু ‘ঝুম’।

১২ জুলাই নোয়াখালীর একটি পাট কারখানায় ক্যাপ্টেন শাহ আলম প্রযোজিত সিনেমাটির শুটিং শুরু হচ্ছে। দশ দিন শুটিং চলবে। পরে সিলেট এবংঢাকার অংশ মিলে বাকী কাজ।

বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন আনিসুর রহমান মিলন। ফলে সতুন জুটি নিয়ে তার মন্তব্য মেলেনি। তমা মীর্জা চ্যানেল আই অনলাইনকে বলেন, অনেকদিন ধরে গল্পটি নিয়ে নির্মাতার সঙ্গে কথা হচ্ছিল। তাই কাজটি করার ইচ্ছা ছিল। তার ওপর মিলন ভাইয়েল সঙ্গে জুটি হচ্ছে তাই আর কোন দ্বিধা মনে রাখিনি। তার অভিনয়ের ভীষণ অনুরক্ত আমি।’

নির্মাতা সুমন রেজা চ্যানেল নিজের প্রথম নির্মাণ প্রসঙ্গে বলেন, ‘চলচ্চিত্র নির্মাণ প্রত্যেক নির্মাতার কাছে আরাধ্য একটি বিষয়। দীর্ঘদিন ধরেই তাই নাটক নির্মাণের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণের প্রস্তুতি নিয়ে আসছিলাম। দীর্ঘদিনের স্বপ্নকে বাস্তবে রুপ দিতে যাচ্ছি আমরা সব নতুনের এক তরুণ বাহিনী। আশা করি নিরাশ হবেননা কেউ। আমরা আমাদের মত করে আমাদের গল্প বলার চেষ্টা করব। চলচ্চিত্রটির প্রযোজক বৈমানিক ক্যাপ্টেন শাহ আলম আমাদের সে স্বাধীনতা দিয়েছেন। বলেছেন তিনি শিল্পিত কিছূ চান। তাতে মুনাফা না হলেও তার আফসোস নেই।।

নির্মাতার নিজের কাহিনীতে সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচয়িতা জামশেদ শামীম। সিনেমাটিতে মূল চরিত্র ৭টি। মিলন ও তমা জুটির বাইরে অন্যরা হলেন  জয়ীতা মহলানবীশ, জামশেদ শামীম, জাহাঙ্গীর হোসেন বাবর ও করভী মিজান রিজভী। আরেকটি চরিত্রে অভিনয় করবেন বিদেশী একজন অভিনেতা। যে ঘেঅষণাটি পরে আসবে।

সিনেমাটিতে গান থাকছে চারটি। চিত্রগ্রহণে থাকছেন জহির রায়হান।


%d bloggers like this: