ঢাকা, শুক্রবার , ২৪ নভেম্বর ২০১৭, | ১০ অগ্রহায়ণ ১৪২৪ | ৫ রবিউল-আউয়াল ১৪৩৯

পলক :প্রত্যন্ত গ্রামেও তথ্য প্রযুক্তি সেবা পৌঁছানো হবে

167905_121

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, শুধু শহর কেন্দ্রীক নয়, দেশের প্রত্যন্ত গ্রামেও তথ্য প্রযুক্তি সেবা পৌঁছে দেওয়া হবে। শুক্রবার বিকেলে সিংড়া উপজেলার আদর্শ হুলহুলিয়া গ্রামে দেশের প্রথম ডিজিটাল হাব উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব বলেন তিনি।

জুনাইদ আহমদ পলক জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রতিটি গ্রামের মানুষ যাতে ভাগ্য উন্নয়ন করতে পারে সেই লক্ষ্য নিয়ে কাজ করছে বাংলাদেশ সরকার। তিনি জানান, প্রধানমন্ত্রী যে ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছেন সেই লক্ষ্যেই দেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালে বাংলাদেশ তথ্য প্রযুক্তি খাতে পাঁচ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা আয় করবে। ফলে এই খাতে শিক্ষিত এবং দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলার কাজ করছে বাংলাদেশ সরকার।

হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি আব্দুল লতিফ প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেড. টি. ই কর্পোরেশনের দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট পেং আই গুয়াং, ভাইস প্রেসিডেন্ট সাবিন শ্রেষ্ঠা, একাউন্ট ডিরেক্টর লুও জিন কেং রস, ডিরেক্টর এসএম ফিরোজ ইফতেখার প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান, চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সিংড়ার হুলহুলিয়া ও চট্টগ্রামের পটিয়া- দেশের এই দুটি স্থানে ডিজিটাল হাব স্থাপন করা হয়েছে। ডিজিটাল হাবে প্রত্যন্ত গ্রামের মানুষরা রাজধানী সহ দেশি-বিদেশি ডাক্তারদের স্বাস্থ্য পরামর্শ, চিকিৎসা, শিক্ষা এবং কম্পিউটার প্রশিক্ষণ এবং আউট সোর্সিং এর মাধ্যমে আয় করতে পারবেন।