ঢাকা, শনিবার , ২৩ সেপ্টেম্বর ২০১৭, | ৮ আশ্বিন ১৪২৪ | ২ মুহাররম ১৪৩৯

প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ঢাকায়

Mahmod Abbas

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তিনদিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন। রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে মাহমুদ আব্বাসের এই সফর।

বুধবার বিকালে একটি বিশেষ ফ্লাইটে তিনি ঢাকা পৌঁছান। বিকালে বিমানবন্দরে ফিলিস্তিন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতি আবদুল হামিদ অভিনন্দন জানান।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রী ড. রিয়াদ আল মালকী, প্রধান বিচারপতি মাহমুদ আলহাব্বাশ, রাষ্ট্রপতির মুখপাত্র নাবিল আবুরুদাইনাহ, কূটনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালদিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মাহমুদ আব্বাসের প্রতিনিধি দলে রয়েছেন।

এ সফরকালে মাহমুদ আব্বাস রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। এ সকল বৈঠকে মাহমুদ আব্বাস দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং আন্তর্জাতিক অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করবেন। এ সময়ে দু’দেশের মধ্যে পররাষ্ট্র মন্ত্রী পর্যায়ে যৌথ কমিশন গঠন সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও, দু’দেশের পররাষ্ট্র মন্ত্রীদ্বয় সৌজন্য বৈঠকে মিলিত হয়ে দু’দেশের প্রাধিকারপ্রাপ্ত ও গুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় করবেন।

ঢাকা সফরকালে ফিলিস্তিনের প্রেসিডেন্ট সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। তিনি ধানমন্ডি ৩২ নম্বর সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। সফর শেষে ফিলিস্তিনের প্রেসিডেন্ট শুক্রবার দুপুরে ঢাকা ত্যাগ করবেন।