ঢাকা, বুধবার , ১৮ জুলাই ২০১৮, | ৩ শ্রাবণ ১৪২৫ | ৫ জিলক্বদ ১৪৩৯

যুক্তরাষ্ট্রে পত্রিকা অফিসে গুলিতে নিহত ৫, আটক ১

যুক্তরাষ্ট্রের অন্যতম প্রাচীন একটি সংবাদপত্রে বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েকজন গুরুতর আহত হয়েছে। সন্দেহভাজন ৩৮ বছর বয়স্ক একজনকে মেরিল্যান্ড পুলিশ গ্রেফতার করেছে। এটি পরিকল্পিত হলেও স্থানীয় বিবাদের ফসল কোন সন্ত্রাসবাদীদের কাজ নয় বলে স্থানীয় পুলিশ গণমাধ্যমকে জানিয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে মেরিল্যান্ডর আনাপোলিসে ‘ক্যাপিটাল গেজেট’ নামের পত্রিকা অফিসে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে ৫ জন নিহত হয়।  বেশ কয়েকজন আহত হয়। সন্দেহভাজন ৩৮ বছর বয়স্ক জারোড রামোসকে আটক করতে সমর্থ হয়েছে মেরিল্যান্ড পুলিশ।

হামলার সময়ে সেখানে থাকা পত্রিকাটির অপরাধ বিষয়ক রিপোর্টার ফিল ডেভিস টুইটারে লিখেছেন, কাঁচের দরজার ভিতর দিয়ে বন্দুকধারীরা বেশ কয়েকজন কর্মীর ওপর গুলিবর্ষণ শুরু করে। পত্রিকাটির সম্পাদক জিমি ডি বাটস টুইট বার্তায় জানান, আমি কথা বলার অবস্থায় নেই। আমাদের এই পত্রিকা আমাদের কাছে শুধু পত্রিকা নয়, আমাদের কথা বলার জায়গা। সপ্তাহে ৪০ ঘন্টা শ্রমনিবিড়তার কোন কড়াকড়ি নেই কিংবা বেতনভাতার অত্যাধিক চাহিদা।

এদিকে এ ঘটনা সম্পর্কে টুইটে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প  বলেছেন, ক্যাপিটাল গেজেটে ঘটনাটির কথা জেনেছি। হতাহতের পরিবারের জন্য সমবেদনা ও সহমর্মিতা। আর যারা এ ঘটনা আরো বাজে হওয়ার হাত থেকে বাঁচিয়েছেন তারে ধন্যবাদ।

বাল্টিমোর সান এর মালিকানাধীন ক্যাপিটাল গেজেট পত্রিকাটি  ১৭২৭ সাল থেকে প্রকাশিত হয়ে আসছে। যা যুক্তরাষ্ট্রের প্রাচীনতম পত্রিকার একটি।

 

 


%d bloggers like this: