ঢাকা, বুধবার , ২৪ জুলাই ২০১৯, | ৯ শ্রাবণ ১৪২৬ | ২০ জিলক্বদ ১৪৪০

আরো দক্ষ জনশক্তি নেবে সৌদি

ডেস্ক রিপোর্ট ● বাংলাদেশ থেকে আরো দক্ষ জনশক্তি নেবে সৌদি আরব, বৃহস্পতিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে সৌদি আরব-বাংলাদেশের মধ্যে ১১তম বৈঠকের শেষ দিনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। দু’দিন ব্যাপী এ বৈঠকে বাংলাদেশের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন ও সৌদি আরবের পক্ষে সে দেশের শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক বিষয়ক উপমন্ত্রী ড. আহমেদ বিন ফাহাদ আল ফুয়াদ নেতৃত্ব দেন।

বৈঠকে দু’দেশের মধ্যে অর্থনৈতিক সহায়তা, বিনিয়োগ, ধর্ম, নিরাপত্তা, কৃষি, শিক্ষা, স্বাস্থ্যসহ ১৫টি খাত নিয়ে আলোচনা হয়। বৈঠকের শেষ দিন বৃহস্পতিবার দু’দেশের মধ্যে সমঝোতা স্মারক সই হয়। এর মাধ্যমে দুই দেশ ধর্ম বিষয়ে পরস্পরের সহযোগী হবে। আগমী ১২তম বৈঠক ২০১৬ সালে রিয়াদে অনুষ্ঠিত হবে।
দীর্ঘ ৬ বছর বন্ধ থাকার পর চলতি বছরের জানুয়ারি মাসের শেষের দিকে বাংলাদেশি শ্রমিক নিয়োগের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সৌদি আরব। গত ৯ ফেব্রুয়ারি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে বৈঠক শেষে বিনা খরচে বাংলাদেশ থেকে প্রতিমাসে ১০ হাজার করে শ্রমিক নেওয়ার কথা জানায় সৌদি আরব।
আজ/এসএম/১০৩

%d bloggers like this: