ঢাকা, শনিবার , ২৩ মার্চ ২০১৯, | ৯ চৈত্র ১৪২৫ | ১৫ রজব ১৪৪০

আড়ম্বর আয়োজনে শতাধিক অ্যালবাম

আড়ম্বরপূর্ণ আয়োজনে শত অ্যালবাম প্রকাশ করেছে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ-অগ্নিবীণা। প্রকাশ করেছে শতাধিক নতুন অ্যালবাম। প্রকাশিত অ্যালবামগুলোর মধ্যে রয়েছে-  একক, ডুয়েট, মিক্সড অ্যালবাম, ব্যান্ড অ্যালবাম নাটক ও সিনেমা।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ৮২/২ ল্যাবরেটরি রোডস্থ (এলিফেন্ট রোড) জি-সিরিজ ভবনে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় শতাধিক অ্যালবামের মোড়ক উন্মোচন করা হয়।  মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্রকাশিত গান ও অ্যালবামগুলোর সঙ্গীতশিল্পী, গীতিকার, সুরকার, সঙ্গীতপরিচালক এবং সঙ্গীতের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গসহ সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা।

প্রকাশনা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে এবারের ঈদায়েজনে জি সিরিজ-অগ্নিবীণা থেকে প্রকাশিত হলো- এ সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী এফ এ সুমনের গাওয়া ‘অভিনয়’, বেবী চন্দনের ‘সুখের রোদ্দুর’, শুভ রহমানের ‘প্রিয় নাম’, সুজন আহমেদের ‘কি করে বুঝাই’, লুমিনের ‘নিলিমার গালিচা’, বুলবুলের ‘হাবিবি’, সাগর তালুকদারের ‘বাজি’, রিমনের ‘মাইয়া মন দিলানা’, অনিশার ‘রোমিও’ এবং ‘তুমি যে আমার’, জিয়ালবেতের ‘দেশ’, রুকসানা মমতাজের ‘ইলশেগুরি বৃষ্টি’, এবং ‘হাজার কথার মরণ হলে’।

এছাড়াও রয়েছে- সঙ্গীতশিল্পী পুলকের ‘ঈদ মোবারক ঈদ’, জুঁইয়ের ‘মিরপুর এক্সপ্রেস’ অনাশিষের ‘শহর’, প্রিন্স খানের ‘পরাণ পাখি আসে না’, সমরজিৎ রায়ের ‘এই ঘোর শ্রাবণে’, অদিতির ‘অনুভবে’, মাসুমের ‘পিচ্ছাইয়া কেন পরি’, ক্রিপেশ-এর ‘ও মেয়ে’, তৌসিফের ‘ভালোবাসা সে জানে না’,  প্রত্যয় খানের ‘দূরে’, পূর্ণ মিলনের ‘যদি দেখা হয়’ ‘অপরাধী’-খ্যাত আরমান আলিফের ‘নেশা’, জাকির হোসেন জ্যাক-এর ‘অতীতের প্রেম’,  অভির ‘নীরিখ বান্ধোরে’,  তানভীর সরোয়ারের ‘ভাল্লাগে’,  সাদমান পাপ্পুর ‘একটি মেয়ের গল্প’, ‘আজব রেলগাড়ী’ এবং ‘একটাইতো আকাশ’।

একইভাবে রয়েছে- সঙ্গীতশিল্পী সন্দীপনের গাওয়া ‘সন্দীপন’, গামছা পলাশের ‘নাচের পুতুল’, সাগর বাউলের ‘বারামখানা’, অভি’র দয়াময়’, রাসেল ছোট্ট বাউলের ‘যার লাগিয়া’, নবনীতা চৌধুরীর ‘আমার সোনালী বন্ধু’, বায়জিদ সাহার ‘সাদা কালো মন’ এবং বাউল ফারুকের ‘তুমি বিনে’। বরেণ্য সঙ্গীতশিল্পী চন্দনা মজুমদার, সফি মণ্ডল ও পূর্ণ মিলনের ‘রঙের মানুষ’, গীতিকার ও সঙ্গীতপরিচালক প্রিন্স মাহমুদের ফিচারিংয়ে তাহসান, মিনার, ইমরান ও তপুর গাওয়া ‘প্রিন্স মাহমুদ মিক্সড’, মেহেদীর সঙ্গীতে তপু ও টুম্পার ‘একটা গোপন কথা’, কিশোর পলাশের ‘ঘরের বাত্তি’, ঐশী, আকবর ও স্বরলিপি বাবুল রেজার গাওয়া ‘কোনো মায়া নাই’, গামছা পলাশের ‘পাখি উড়াল দিছে’, সাজুর ‘প্রতারক’, কাজী শুভ, স্বরলিপি, কনিকা ও প্রিয়াংকার ‘ঝুম বৃষ্টি’, মনিরের ‘ভুলে যেওনা’, প্রিয়াংকা গোপ, প্রিয়াংকা বিশ্বাস, ও অপু সরকারের গাওয়া ‘বজ্রকণ্ঠের সাহসী নায়ক’, মাহরুফ, পিংকি এবং মামুনের ‘কুটুম’ এবং রিংকু, বিউটি এবং দীপুর ‘কালার শোকে’,

পাশাপাশি প্রকাশ পেয়েছে ডা. জাহিদ খানের গাওয়া আধুনিক গানের অ্যালবাম ‘স্মৃতি বেদনা’, ব্যান্ডদল দূসরের রক অ্যালবাম ‘দূসর’। একইভাবে প্রকাশ পাচ্ছে দুটি রবীন্দ্র সঙ্গীতের অ্যালবাম। যার মধ্যে রয়েছে সুদেব বিশ্বাসের গাওয়া বুঝি এলো’ এবং শ্রাবণী সেন তুসির কণ্ঠসৃত ‘কি বলে করিবো নিবেদন’।

জি-সিরিজ ও অগ্নিবীণার কর্ণধার নাজমূল হক ভূইয়া খালিদ বলেন, আমরা অডিও ইন্ডাস্ট্রির বাজারকে আরো শক্তিশালী করবে এই অ্যালবামগুলো। মন, চোখ এবং কানের সুখস্মৃতি হবে এটি বলতে পারি।


%d bloggers like this: