ঢাকা, সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮, | ৩ পৌষ ১৪২৫ | ৯ রবিউস-সানি ১৪৪০

উদীচীর তিন দিনের সুবর্ণজয়ন্তী সমাপনী উৎসব শুরু ২৭ অক্টোবর

তিন দিনের

‘আঁধার বৃন্তে আগুন জ্বালো, আমরা যুদ্ধ আমরা আলো’-শীর্ষক শ্লোগানে তিন দিনের সুবর্ণজয়ন্তী সমাপণী উৎসব পালন করবে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী। লড়াই-সংগ্রামের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী অতিক্রম করেছে গৌরবময় ৫০ বছর। এ শুভক্ষণকে স্মরণীয় করে রাখতে আগামী ২৭, ২৮ ও ২৯ অক্টোবর উদীচী শিল্পীগেষ্ঠী আয়োজন করেছে সুবর্ণজয়ন্তীর সমাপণী অনুষ্ঠান।

উদীচী’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কথা জানিয়েছেন সংঘঠনের কেন্দ্রীয় সংসদের সাধারন সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

আগামী ২৭ অক্টোবর সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সুবর্ণজয়ন্তীর সমাপণী অনুষ্ঠানের উদ্বোধন করবেন উদীচীর সাবেক পাঁচজন সভাপতি। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর, উদীচীর উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খান ও বিদেশ থেকে আগত অতিথিবৃন্দ।

শহীদ মিনারে উদ্বোধন ঘোষণার পর এক বর্ণাঢ্য শোভাযাত্রা করা হবে, শোভাযাত্রাটি শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে এসে শেষ হবে। সেখানেই আয়োজিত হবে বাকি দুই দিনের অনুষ্ঠানমালা। অনুষ্ঠানে থাকবে গণসঙ্গীত, সেমিনাল ও আলোচনা সভা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদ, সহসভাপতি মাহমুদ সেলিম ও অধ্যাপক বদিউর রহমান। সংবাদ সম্মেলনে আরো বলা হয়, সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে এরি মধ্যে উদীচী সম্পন্ন করেছে জাতীয় সাংস্কৃতিক সম্মেলন, সত্যেন সেন গনসঙ্গীত উৎসব, জাতীয় গনসংগীত প্রতিযোগীতা, নৃত্য উৎসব ও লোক-সংস্কৃতি উৎসব।


%d bloggers like this: