ঢাকা, মঙ্গলবার , ১৯ ফেব্রুয়ারি ২০১৯, | ৭ ফাল্গুন ১৪২৫ | ১৩ জমাদিউস-সানি ১৪৪০

এমএনপি সেবার খরচ কমাল সরকার

মুঠোফোনের নম্বর ঠিক রেখে অপারেটর বদল বা এমএনপি সেবার খরচ কমাল সরকার। অর্থ মন্ত্রণালয়ের আভ্যন্তরীণ সম্পদ বিভাগ প্রজ্ঞাপন জারির পর সোমবার (১৪ জানুয়ারি) এ সংক্রান্ত একটি গেজেট প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, ‘এমএনপি সেবা গ্রহণের ক্ষেত্রে, বর্তমান অপারেটরের সিমকার্ডের পরিবর্তে নতুন অপারেটরের সিম কার্ড গ্রহণের ক্ষেত্রে, প্রতিটি সিমকার্ডের বিপরীতে উহাদের উপর আরোপনীয় সমুদয় ম্ল্যূ সংযোজন কর ও সম্পূরক শুল্ক অব্যাহতি দেওয়া হলো।’

এমএনপি সেবাদাতা প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন বিডি-টেলিটেকের সিইও মোহাম্মদ জুলফিকার বলেন, এ সেবা নিতে গ্রাহককে ৫০ টাকা চার্জের সঙ্গে সিম রিপ্লেসমেন্ট ট্যাক্স এবং ভ্যাটসহ মোট ১৫৮ টাকা খরচ দিতে হচ্ছে। গ্রাহকরা এখন থেকে মাত্র ৫৮ টাকায় সেবাটি নিতে পারবেন।

গেজেটে বলা হয়েছে, ফোন অপারেটরদের মাসের প্রথম সপ্তাহের মধ্যে পূর্ববর্তী মাসে সিম কার্ডের সর্বমোট স্থিতি, এমএনপি সেবার বিপরীতে তাদের নেটওয়ার্ক কি পরিমাণ গ্রাহক পোর্টেড ইন এবং পোর্টেড আউট হয়েছে তার সংখ্যা ও অব্যাহতিপ্রাপ্ত শুল্ক করের পরিমাণ, অন্য কারণে সিম কার্ড পরিবর্তন সংক্রান্ত তথ্য ও এ সংক্রান্ত আদায় করা শুল্ক-করের পরিমাণ সংশ্লিষ্ট মূসক কমিশনারেট এবং বিটিআরসিতে বাধ্যতামূলকভাবে পাঠাতে হবে।

এছাড়া এমএনপি সার্ভিস প্রক্রিয়াকরণ সংস্থা কর্তৃক মুঠোফোন অপারেটরের এমএনপি সেবা দেওয়ার বিপরীতে পোর্টেড ইন এবং পোর্টেড আউট গ্রাহকের নাম, মুঠোফোন নম্বর, বর্তমান অপারেটর ও পরিবর্তিত অপারেটরসহ আনুসাঙ্গিক তথ্য সংশ্লিষ্ট মূসক কমিশনারেট এবং বিটিআরসিতে প্রতি মাসের প্রথম সপ্তাহের মধ্যে দিতে হবে। গত অক্টোবর থেকে নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা মুঠোফোন নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সেবার বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়।

আজ ২৪ প্রতিবেদক, ঢাকা


%d bloggers like this: