ঢাকা, সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮, | ৩ পৌষ ১৪২৫ | ৯ রবিউস-সানি ১৪৪০

কাদের সিদ্দিকি রাজশাহীতে বেইমান-গাদ্দার গালি শুনলেন

কাদের সিদ্দিকি

একাত্তরে রণাঙ্গণের যোদ্ধা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকি সাধারণ মানুষের মুখে  বেইমান-গাদ্দার গালি শুনেছেন। রাজশাহীতে এমন ঘটনার সম্মুখিন তিনি। মানুষ বলে ওঠে, আপনারে সম্মান করতাম। এখন করিনা। বঙ্গবন্ধুওর জিয়ার সঙ্গে তুলনা করেন ক্যান? বঙ্গবন্ধু আর জিয়া এক না?

ঐক্যফ্রন্টের রাজশাহীতে শুক্রবারের সমাবেশ শেষে বঙ্গবীর কাদের সিদ্দিকি সমাবেশে বক্তব্য দিয়ে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হন তার গাড়ি বহর নিয়ে। তার গাড়ি বহরে ৫টি গাড়ি ছিল। তার গাড়ি ছিল সবার সামনে। সমাবেশ থেকে ফেরার পরে কুমারপাড়া রাজশাহী মহানগর আওয়ামী লীগ পার্টি অফিসের সামনে এলে, গাদ্দার বেইমান শব্দ শুনতে পেয়ে নেমে আসেন কাদেও সিদ্দিকি। তার গাড়ি বহরের লোকজনো তার পাশে অবস্থান নেয়। তাদেও মাথায় লাল গামছা বাঁধা ছিলো।

আজ- প্রতিনিধি এই ঘটনা সরাসরি প্রত্যক্ষ করেন। গালি শুনে গাড়ি বহর থামিয়ে তিনি আওয়ামী লীগ অফিসের সামনে নেতা কর্মীদের কাছে গিয়ে বলেন কে গালি দিয়েছে আমাকে। আমি বঙ্গবন্ধুর যোদ্ধা। এসময় উপস্থিত সাধারণ মানুষেরা কাদের সিদ্দিকী কে উদ্দেশ করে বলেন, আপনি একটা বেইমান, দালাল। আপনি জিয়াউর রহমান এর সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধুর তুলনা করেছেন। আপনাকে আমরা সম্মান করতাম এখন ঘৃণা করি। এসময় কাদের সিদ্দিকির সঙ্গে থাকা লোকজনকে কোমওে হাত দিয়ে প্রস্তুত থাকতে দেখা যায়। ওই সময় কর্মরত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহমুদ হাসান রাজিব বলেন, সমাবেশ থেকে ফেরার পথে কাদের সিদ্দিকী সাধারণ মানুষের ক্ষোভের শিকার হন। তিনি গাড়ি থামিয়ে নেমে এসে আওয়ামী লীগ অফিসের সামনে  উসকানি মুলক কথা বলেন। এসময় সাধারণ মানুষ  তার প্রতিবাদ করি আমরা। তার সঙ্গে থাকা লোকজন কোমরে হাত দিয়ে রেখেছিলেন। তাদের সবার কাছে অস্ত্র ছিলো। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

কাদের সিদ্দিকি ফোনে আজ-কে,  আমাদের কিছু ছেলে গালাগালি করছিলো। লোক জড়ো হয়েছিলো। পরে আমরা চলে এসেছি। আমি সারাজীবন দেশের জন্য কাজ করেছি। বঙ্গবন্ধুকেই বাংলাদেশ মনে করি। ভালবাসি। আমাকে গালি দেয়া মানে বঙ্গবন্ধুকে গালি দেয়া। বঙ্গবন্ধুকে জিয়াউর রহমানের সাথে এক করিনি। বঙ্গবন্ধু দেশের নেতা, জাতির পিতা। আমরা তার সন্তান। দুই রহমানকে দ্বিখন্ডিত করে যারা ফয়দা লুটে, আমি তাদের দুরত্বটা কমিয়ে দিতে চাই।

শুক্রবার বিকেলে রাজশাহীর মাদ্রাসা মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় কাদের সিদ্দিকি বলেন,  ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর জিয়াউর রহমানের যে দ্বন্দ্ব, এই দ্বন্দ্ব করে যারা দেশকে লুটেপুটে খাচ্ছে, আল্লাহ যদি আমাকে সময় দেয়- তাহলে শেখ মুজিব আর জিয়াউর রহমানের দ্বন্দ্ব আমি ঘুচিয়ে দেবো ইনশাল্লাহ।’

Kader siddiqe Footage


%d bloggers like this: