ঢাকা, রবিবার , ২১ এপ্রিল ২০১৯, | ৮ বৈশাখ ১৪২৬ | ১৫ শাবান ১৪৪০

ক্যানসার আক্রান্ত তাওশিকের পাশে ‌‌‌‘নাটুকে’

ক্যানসারে আক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের  মেধাবী শিক্ষার্থী তাওশিক আহমেদের পাশে দাঁড়াল নাট্য সংগঠন ‘নাটুকে’।  ঢাবির উন্নয়ন অধ্যয়ন বিভাগ থেকে সেরা ফল অর্জনকারী তাওশিকের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহে বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে সংগঠনটি। ‌‘তাওশিকের পাশে আমরা’ স্লোগানে শনিবার (১২ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় ঢাকা বেইলি রোডে মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে প্রদর্শিত হবে ‘নাটুকে’র দর্শকপ্রিয় কমেডি নাটক ‌‘বিয়ে বিড়ম্বনা’।

বিশ্বখ্যাত নাট্যকার ‘মলিয়্যের’ রচিত, অরূপ রুদ্র রূপান্তরিত ও অসীম দাশ নির্দেশিত ‘বিয়ে বিড়ম্বনা’র এটি ১০৪তম প্রদর্শনী। এতে অভিনয় করেছেন- আল নোমান, মাহবুব, টিপতি, শ্যামল, খোকন, সজীব, দীপু, পল্লব ও মুরাদ।

প্রদর্শনী শেষে উপস্থিত বিশিষ্ট কূটনীতিক সাবেক রাষ্ট্রদূত ওয়ালি উর রহমানসহ অন্যান্য মান্যজনেরা তাওশিক-এর পরিবারের সদস্যদের হাতে সংগৃহীত অর্থ তুলে দেবেন।

‘নাটুকে’র দল প্রধান, অভিনেতা ও নির্দেশক আল নোমান বলেন, ২০০৯ সাল থেকে ক্যানসার, কিডনি, ব্রেন টিউমারের মতো আক্রান্ত রোগীদের সহযোগিতায় নাটক মঞ্চায়ন করে আসছে ‘নাটুকে’।

তিনি বলেন, যখনই কারো জন্য ফান্ড তৈরির চেষ্টা করেছি, মানুষ আমাদের সহায়তা করেছেন প্রাণ খুলে। আশা করি অতীতের মতো এবারও ক্যানসার আক্রান্ত রোগী তাওশিক আহমেদের পাশে থাকবেন সমাজের সামর্থবানরা।

আজ ২৪ প্রতিবেদক, ঢাকা


%d bloggers like this: