ঢাকা, সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮, | ৩ পৌষ ১৪২৫ | ৯ রবিউস-সানি ১৪৪০

ক্যান্সারের সঙ্গে লড়ে জেতার গল্প, মনীষা আসছেন নভেম্বরের লিট ফেস্টে

ক্যান্সারের সঙ্গে

ক্যান্সারের সঙ্গে লড়েছেন তিনি। প্রবল আত্মবিশ্বাস এবং আধুনিক চিকিৎসাবিজ্ঞানের সহায়তায় হারিয়ে দিয়েছেন কর্কট রোগকে। সেই লড়াই এবং জেতা নিয়ে লিখেছেন প্রথম গ্রন্থ ‘দ্য বুক অব আনটোল্ড স্টোরিজ’। তিনি ‘সওদাগর’ কিংবা ‘১৯৪২ আ লাভ স্টোরিজ’ খ্যাত বলিউডের নেপালী কন্যা মনীষা কৈরালা।

সেই প্রকাশনা এবং তার কর্টের সঙ্গে লড়ে জেতার গল্প বলতে ঢাকা লিট ফেস্টে আসছেন মনীষা। এর সঙ্গে থাকবে বলিউড অভিযাত্রার কথকতাও। আগামী ৪ নভেম্বর সকালে ঢাকা লিট ফেস্ট ২০১৮-এর সার্বিক বিষয় নিয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বাংলা একাডেমিতে। সেখানেই আনুষ্ঠানিকভাবে এবারের আয়োজন নিয়ে বিস্তারিত জানানো হবে।

৮ নভেম্বর বাংলা একাডেমিতে বসছে সাহিত্যের অন্যতম আন্তর্জাতিক আসর ঢাকা লিট ফেস্ট। এবারের উৎসবে অন্যতম চমক হয়ে আসছেন বলিউডের অন্যতম অভিনেত্রী মনীষা কৈরালা।

আয়োজক সূত্রে জানা গেছে, এ উৎসবে তার আসার কারণ নিজের জীবনের গল্প বলা। তার অভিনয় জার্নি ছাড়াও এই গল্পে তিনি তুলে ধরবেন ক্যানসারের সঙ্গে লড়াই করে বেঁচে থাকার এক মানবিক গল্প। সম্প্রতি মনীষা কৈরালা এ সংক্রান্ত বিষয় নিয়ে তার জীবনের প্রথম গ্রন্থ ‘দ্য বুক অব আনটোল্ড স্টোরিজ’ প্রকাশের ঘোষণা দিয়েছেন। ঢাকা লিট ফেস্টে তিনি তার বই ও জীবন নিয়ে দুই ঘণ্টার একটি বিশেষ সেশনে অংশ নেবেন বলেও আয়োজক সূত্র নিশ্চিত করেছে।

এছাড়া এবারের উৎসবে বিশ্বের অনেক নামজাদা সাহিত্যিকের সঙ্গে অংশ নেওয়ার কথা রয়েছে ভারতের নারীবাদী লেখক ও অভিনেত্রী নন্দিতা দাস।


%d bloggers like this: