ঢাকা, মঙ্গলবার , ২৩ জুলাই ২০১৯, | ৮ শ্রাবণ ১৪২৬ | ১৯ জিলক্বদ ১৪৪০

ক্রীড়াঙ্গনের জয়ী হলেন যারা

একাদশ সংসদ নির্বাচনে ক্রীড়াঙ্গনের সাবেক ও বর্তমান অনেক তারকাই জয় পেয়েছেন। এবার আলোচিত নাম বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নৌকার প্রতীকে নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। আরো একঝাঁক ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক জয় পেয়েছেন এই নির্বাচনে।

বাংলাদেশের অভিষেক টেস্ট দলের অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় নির্বাচিত হয়েছেন মানিকগঞ্জ-১ আসন থেকে। বর্তমান এই সংসদ সদস্য ঘিওর-দৌলতপুর আসন থেকে নির্বাচিত হন।

সাবেক তারকা ফুটবলার সালাম মুর্শেদী খুলনা-৪ আসন থেকে নির্বাচনের লড়াইয়ে জিতেছেন। আরেক সাবেক ফুটবলার একরামুল করিম চৌধুরী এবারও নোয়াখালী-৪ আসন থেকে নির্বাচনে জিতেছেন। সাবেক অ্যাথলেট মাহবুব আরা গিনি গাইবান্ধা-২ আসনে এবারও লড়াইয়ে জিতেছেন। দুজনেই আওয়ামী লীগের প্রার্থী।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাবেক সহসভাপতি ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি শাহরিয়ার আলম রাজশাহী-৬ আসন থেকে সংসদ সদস্য হন । তিনি বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিবিসি) সভাপতি নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত হন। তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শরিফুল আলমও ক্রীড়া সংগঠক। তিনি ঢাকা মোহামেডানের সাবেক সহসভাপতি।

কুমিল্লা-১০ আসনে বিসিবির সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামাল হারিয়েছেন আরেক ক্রীড়া সংগঠক মোহামেডানের গভর্নিং বডির সাবেক সদস্য মনিরুল হক চৌধুরীকে। বিসিবির আরেক সভাপতি সাবের হোসেন চৌধুরী এবারও আওয়ামী লীগের টিকেটে নির্বাচনের লড়াইয়ে জিতেছেন ঢাকা-৯ আসন থেকে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতি ও আবাহনীর ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ যশোর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে এবারও জিতেছেন।

চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুল হক চৌধুরী চট্টগ্রাম-১২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে টানা তৃতীয়বার জয় পেয়েছেন। সাবেক ফুটবলার ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসন থেকে মহাজোটের প্রার্থী হয়ে জিতেছেন।

বিসিবির সাবেক পরিচালক ও ঢাকা মেরিনার্স ইয়াং ক্লাবের সভাপতি গাজী গোলাম দস্তগীর বীরপ্রতীক নারায়ণগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের হয়ে আবারও নির্বাচনে জয়ী হয়েছেন।


%d bloggers like this: