ঢাকা, সোমবার , ২২ অক্টোবর ২০১৮, | ৭ কার্তিক ১৪২৫ | ১২ সফর ১৪৪০

খালেদা জিয়ার চিকিৎসা চলবে আগের মত, দেখা হয়নি মেডিকেল বোর্ডের সঙ্গে

খালেদা জিয়ার চিকিৎসা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা আগের মতই চলবে বলে মত দিয়েছেন মেডিকেল বোর্ডের সদস্যরা। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা রোববার পৌনে খালেদা জিয়ার কাগজপত্র পর্যালোচনা করে এ সিদ্ধান্তের কথা জানান। তবে মেডিকেল বোর্ডের সদস্যরা এ দিন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারেননি। তবে সোমবার বোর্ড চিকৎসকরা আবার তার কেবিনে যাবেন। এদিকে মেডকেল বোর্ডে একজন সদস্য পরিবর্তন হয়েছে।

মেডিকেল বোর্ডের সঙ্গে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুনও উপস্থিত ছিলেন।

‘সোমবার মেডিকেল বোর্ডের সদস্যরা আবার খালেদা জিয়ার কেবিনে যাবেন। সুবিধাজনক সময়ে তার পূর্ণাঙ্গ পরীক্ষা-নিরীক্ষা হবে’ বলে জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার ডা. আব্দুল্লাহ আল হারুন।

তিনি জানান, মেডিকেল বোর্ড সদস্য সজল কৃষ্ণ ব্যানার্জীর জায়গায় একই বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তানজিমা পারভীন তার স্থলাভিষিক্ত হবেন।

কেন খালেদা জিয়ার সঙ্গে দেখা হলো না জানতে চাইলে পরিচালক বলেন, এতটুকু সময় লাগবেই। ‘খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত তিনজনই স্বাচিপের সদস্য’ এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক বলেন, ‘খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বিষয়ে আদালত যে আদেশ দিয়েছেন সেটিই করা হয়েছে । এখানে আদালতের আদেশের কোনো ব্যত্যয় ঘটেনি।’

মেডিকেল বোর্ডে খালেদা জিয়ার পছন্দের মতো কোনো চিকিৎসক দেওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এখনও খালেদা জিয়া কোনো ডিমান্ড করেননি। তিনি কোনো ডিমান্ড করলে সেটা বিবেচনা করা হবে।’

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে শনিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।


%d bloggers like this: