ঢাকা, সোমবার , ২৪ সেপ্টেম্বর ২০১৮, | ৯ আশ্বিন ১৪২৫ | ১৩ মুহাররম ১৪৪০

গাজীপুরে মেয়র হলেন আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম। ২ লাখ ২ হাজার ৩৯৯ ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছেন তিনি।

৪২৫টি কেন্দ্রের মধ্যে ৪১৬টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী মো. জাহাঙ্গীর আলম পেয়েছেন৪,০০,০১০ ভোট। অন্যদিকে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১৯৭৬১১ টি ভোট।

দলীয় প্রতীকে প্রথমবারের মতো নির্বাচনে গাজীপুরে  মেয়র পদে লড়েছেন ৭ জন প্রার্থী। বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে ভোটার ছিলো ১১ লাখ ৩৭ হাজার।

৪১৬ কেন্দ্রে ভোট সুষ্ঠ হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালউদ্দিন। ৯টি কেন্দ্রর ভোট স্থগিত করা হয়েছে জানিয়ে সচিব বলেছেন, এসব কেন্দ্র ভোট পরে নেওয়া হবে।

সকাল থেকেই কেন্দ্রগুলোতে ছিলো ভোটারদের লম্বা লাইন। ভোট সুষ্ঠু করতে ৪শ’২৫টির মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার ও ভিডিপি’র ২৪জন এবং সাধারণ কেন্দ্রগুলোতে ২২ জন করে সশস্ত্র পাহারা দিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য। ইসি’র তথ্যানুযায়ী, গাজীপুর সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি ছিলো প্রায় ৬৫ শতাংশ।

আয়তনের দিক থেকে সবচেয়ে বড় এই সিটিতে এবারই প্রথম দলীয় প্রতীকে ভোট দিয়েছেন গাজীপুর নগরবাসী। ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১,৩৭,৭৩৭ জন। এর মধ্যে ৫,৭৯,৯৩৫ জন পুরুষ এবং ৫,৬৭,৮০১ জন মহিলা ভোটার।

৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে একজন ওয়ার্ড কাউন্সিলর এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪জন ও সংরক্ষিত ১৯ মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৪জন এবং মেয়র পদের জন্য ৭ জন প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করেন।

সর্বমোট ৩৪৫জন প্রার্থী গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।


%d bloggers like this: