ঢাকা, মঙ্গলবার , ২৩ জুলাই ২০১৯, | ৮ শ্রাবণ ১৪২৬ | ১৯ জিলক্বদ ১৪৪০

চেলসি ছেড়ে ফরাসি ক্লাবে সেস ফাব্রেগাস

চেলসি ছেড়ে সাড়ে তিন বছরের চুক্তিতে ফরাসি ক্লাব মোনাকোতে যোগ দিয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার সেস ফাব্রেগাস। শুক্রবার(১১ জানুয়ারি) দুটি ক্লাবের পক্ষ থেকেই খবরটি নিশ্চিত করা হয়। ২০২১-২২ মৌসুমের শেষ পর্যন্ত মোনাকোতে খেলবেন ৩১ বছর বয়সী এই ফুটবলার। আগের শনিবার এফএ কাপে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ২-০ গোলের জয়ে চেলসিকে নেতৃত্ব দেন ফাব্রেগাস। ম্যাচ শেষে অশ্রুসিক্ত চোখে মাঠ ছাড়েন তিনি। স্ট্যামফোর্ড ব্রিজের দর্শকরা দাঁড়িয়ে অভিবাদন জানান তাকে।

২০১৪ সালের জুনে বার্সেলোনা থেকে স্ট্যামফোর্ড ব্রিজে যোগ দেওয়া ফাব্রেগাস ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৯৮ ম্যাচ খেলে ২২টি গোল করেছেন। স্পেনের হয়ে ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ ও ২০০৮ ও ২০১২ সালের ইউরো জয়ী ফাব্রেগাস মোনাকোতে যোগ দিতে পেরে সম্মানিত বোধ করছেন।

চেলসি তাদের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে সাড়ে চার বছরে দলকে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগসহ মোট চারটি শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ফাব্রেগাসকে ধন্যবাদ জানিয়েছে। একই সঙ্গে তার ভবিষ্যৎ জীবনের জন্য জানিয়েছে শুভকামনা।

নতুন ঠিকানায় সাবেক ক্লাব সতীর্থ থিয়েরি অঁরিকে কোচ হিসেবে পাবেন ফাব্রেগাস। ইংল্যান্ডের আরেক ক্লাব আর্সেনালে কয়েক বছর একসঙ্গে খেলেছিলেন দুজন।

১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী সাবেক ফরাসি স্ট্রাইকার অঁরির অধীনে চলতি মৌসুমে সময়টা মোটেও ভালো কাটছে না মোনাকোর। লিগ ওয়ানে ১৮ ম্যাচে মাত্র তিনটিতে জেতা দলটি ১৩ পয়েন্ট নিয়ে আছে ১৯তম স্থানে।

আজ ২৪ স্পোর্টস ডেস্ক


%d bloggers like this: