ঢাকা, বুধবার , ২৪ জুলাই ২০১৯, | ৯ শ্রাবণ ১৪২৬ | ২০ জিলক্বদ ১৪৪০

জকোভিচের প্রতিপক্ষ মারে

স্পোর্টস ডেস্ক ● জকোভিচের প্রতিপক্ষ মারে। জাপানি কেই নিশিকোরিকে সেমিফাইনালে পরাজিত করে রোম মাস্টার্স ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাক জকোভিচ।

শনিবার সেমিফাইনালে জকোভিচ গোঁড়ালির ইনজুরির সাথে লড়াই করে দারুণ প্রতিদ্বন্দ্বিতার পরে নিশিকোরিকে ২-৬, ৬-৪, ৭-৬ (৭/৫) গেমে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন।

ফাইনালে তার প্রতিপক্ষ দ্বিতীয় বাছাই অ্যান্ডি মারে। এই নিয়ে টানা দ্বিতীয় মাস্টার্স ফাইনালে স্কটিশ তারকার মুখোমুখি হলেন জকোভিচ। এর আগে শুক্রবার কোয়ার্টার ফাইনালে সাতবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদালকে পরাজিত করে সেমিতে উঠেছিলেন বর্তমান চ্যাম্পিয়ন জকোভিচ। কিন্তু সেমিফাইনালের প্রথম সেটেই গোঁড়ালির ইনজুরিতে পড়ে তার সেই আশা অনেকটাই ফিকে হয়ে গিয়েছিল।

র‌্যাকেট দিয়ে জুতার ভিতরে ঢুকে যাওয়া লাল মাটি সরাতে গিয়েই ইনজুরিতে পড়েন সার্বিয়ান তারকা। পরে ম্যাচ শেষে নতুন খেলোয়াড়দের উদ্দেশ্যে সতর্ক করে দিয়ে বলেন জুতা পরিষ্কার করার সময় বিষয়টিতে যেন তারা সাবধানতা অবলম্বন করে। ম্যাচের শেষ পর্যন্ত গোঁড়ালির এই ব্যাথা নিয়েই তাকে খেলতে হয়েছে।

এদিকে মহিলাদের বিভাগে অল মার্কিন ফাইনাল নিশ্চিত করেছেন সেরেনা উইলিয়ামস ও মাডিসোন কেয়াস। সেমিফাইনালে বিশ্বের এক নম্বর তারকা সেরেনা রোমানিয়ার ইরিনা-ক্যামেলিয়া বেগুকে ৬-৪, ৬-১ গেমে ও মাডিসোন স্প্যানিশ তৃতীয় বাছাই গারবিন মুগুরুজাকে ৭-৬ (৭/৫), ৬-৪ গেমে পরাজিত করে ফাইনালের টিকেট পেয়েছেন।

আজ/ইটি/৩০৭


%d bloggers like this: