ঢাকা, সোমবার , ২৪ সেপ্টেম্বর ২০১৮, | ৯ আশ্বিন ১৪২৫ | ১৩ মুহাররম ১৪৪০

টুঙ্গিপাড়ায় ৪০ হাজার মানুষের জন্য মেজবান

বঙ্গবন্ধু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছে চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশন ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

বুধবার দুপুরের এই মেজবানে ৪০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা ছিল। দেশের বিভিন্ন জেলা থেকে টুঙ্গিপাড়ায় আগত শোকার্ত মানুষ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের পর মেজবানে অংশ নেন। গত বছরও মেজবানে ৪০ হাজার মানুষকে আপ্যায়ন করা হয়েছিল।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী বলেন, টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ৩০ হাজার মুসলিম ধর্মাবলম্বীদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়। এ জন্য মঙ্গলবার ২০টি গরু জবাই করা হয়। এখানে ছিল ঐতিহ্যবাহী মেজবানি গরুর মাংস, সাদা ভাত, চনার ডাল দিয়ে লাউ আর নলির ঝোল।

তিনি আরও বলেন, বালাডাঙ্গা এস এম মুসা হাই স্কুল মাঠে অন্যান্য ধর্মাবলম্বী ১০ হাজার মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়। তাদের খাবারের মেন্যুতে ছিল মুরগি, সাদা ভাত ও লাউ দিয়ে চনার ডাল।

মেজবানের আয়োজন করতে বাবুর্চিসহ ৪০ সদস্যের একটি টিম গত সোমবার টুঙ্গিপাড়ায় যায় বলে জানান প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর এপিএস মোহাম্মদ ওসমান গনি।

মোহাম্মদ ওসমান গনি বলেন, ২০টি গরু ও দেড় হাজার বড় মুরগি, চাল, ডাল, মসলা ও জ্বালানি ক্রয় সহ আয়োজনের সব কাজে টুঙ্গিপাড়ার নেতাকর্মীরা আন্তরিকভাবে সহায়তা করেছেন। ১৯৮৪ সাল থেকে টুঙ্গিপাড়ায় মহিউদ্দিন চৌধুরী ১৫ আগস্ট উপলক্ষে মেজবান শুরু করেন বলে জানান ওসমান গনি।

বুধবার সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানানোর পর মহিউদ্দিন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশন ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর কোরআন পাঠ ও মিলাদ মাহফিল হয়। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন, কোরআন পাঠ ও মিলাদ শেষে এ মেজবান শুরু হয়েছিল।

আজ ২৪ প্রতিনিধি, গোপালগঞ্জ, বুধবার


%d bloggers like this: