ঢাকা, বুধবার , ১৭ জুলাই ২০১৯, | ২ শ্রাবণ ১৪২৬ | ১৩ জিলক্বদ ১৪৪০

দেশীয় ১৪টি সিনেমাকে সম্মাননা জানাবে স্টার সিনেপ্লেক্স

দেশীয় ১৪টি

চৌদ্দ বছরে নির্মিত দেশীয় ১৪টি সিনেমাকে সম্মাননা জানাবে দেশের প্রথম সিনেপ্লেক্স ধারণার বাস্তবায়ন ঘটানো প্রতিষ্ঠান স্টার সিনেপ্লেক্স। প্রতিষ্ঠানটির চৌদ্দ বছর পূর্তিতে জমকালো আয়োজনে এই সম্মাননার আয়োজন করা হয়েছে।  দেশের সিনেমা হলগুলো যখন ‘ভালো সিনেমা’ আর ‘সুস্থ পরিবেশের’ অভাবে ধুঁকছিল, সে সময়ে নতুন বার্তা নিয়ে হাজির হয়েছিল স্টার সিনেপ্লেক্স। বসুন্ধরা সিটিতে অবস্থিত অত্যাধুনিক এই সিনেপ্লেক্স চলচ্চিত্র দর্শকদের জন্য খুলে দিলো নতুন দরজা।

গত ১৪ বছর ধরে হলিউড থেকে ঢালিউডের নতুন আর আলোচিত প্রায় সব চলচ্চিত্রই এখানে মুক্তি পেয়েছে।  উপভোগ করছেন দর্শকরা। দেশের প্রধান সিনেমা বুথ হিসেবেও এটির জনপ্রিয়তা এখন সর্বোচ্চ।

২০০৪ সালের ৮ অক্টোবর যাত্রা শুরু হয় শোমোশন লিমিটেডের এই প্রতিষ্ঠানটি। আসছে ৮ অক্টোবর প্রতিষ্ঠানটির ১৪তম জন্মদিন পালন হবে জমকালো আয়োজনে। এদিন সন্ধ্যায় সম্মাননা জানানো হবে ১৪টি দেশীয় চলচ্চিত্রকে। তবে কোন ১৪টি সিনেমা পুরস্কৃত হচ্ছে সেটি চমক হিসেবেই রাখতে চাইছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

পুরো আয়োজনের সঞ্চালক হিসেবে থাকছেন অভিনেতা-নির্মাতা-উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। তিনি আজ২৪কে বলেন, ‘প্রচুর যাচাই-বাছাই শেষে গত ১৪ বছরে স্টার সিনেপ্লেক্সসহ দেশের অন্য হলগুলোতে মুক্তি পাওয়া উল্লেখযোগ্য ১৪টি দেশীয় সিনেমাকে পুরস্কৃত করা হবে এই বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে। ক্রেস্ট প্রদান করা হবে মনোনীত সিনেমাগুলোর কলাকুশলীদের।’

আরও জানা যায়, পুরস্কারের জন্য মনোনীত সিনেমা সংশ্লিষ্ট প্রায় সবাইকেই দাওয়াত পাঠানো হচ্ছে স্টার সিনেপ্লেক্সের পক্ষ থেকে। সম্মাননা প্রদানের পাশাপাশি অনুষ্ঠানে থাকছে লালগালিচা ফটোসেশন, বক্তব্য আর সংগীতানুষ্ঠানও। এ আয়োজন অনুষ্ঠিত হবে ৮ অক্টোবর সন্ধ্যায় ৬টা থেকে স্টার সিনেপ্লেক্সের স্টার জোনে। স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, আমরা বাংলাদেশের সিনেমাকে সম্মান জানিয়ে নিজেরা সম্মানিত হতে চাচ্ছি। আরো কিছু ঘোষণা সেদিন আমরা দেব।


%d bloggers like this: