ঢাকা, সোমবার , ১৭ জুন ২০১৯, | ৩ আষাঢ় ১৪২৬ | ১৩ শাওয়াল ১৪৪০

নতুন বইয়ের ঘ্রাণে উদ্বেল সারা দেশ

নতুন বইয়ের ঘ্রাণে উদ্বেল সারাদেশ। ‘পাঠ্যপুস্তক উৎসবে মাতল শিশুরা। প্রথম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা পেল বিনামূল্যের পাঠ্যবই। মঙ্গলবার (০১ জানুয়ারি) প্রথম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীর হাতে নতুন এই পাঠ্যবই তুলে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, এবার ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২টি নতুন পাঠ্যবই বিতরণ করা হচ্ছে। এর আগে গত ২৪ ডিসেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত জাতীয় পর্যায়ের অনুষ্ঠান রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হচ্ছে।

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। এসময় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আলমগীর, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা এবং শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

দেশজুড়ে প্রাথমিক, মাধ্যমিক ও দাখিল, ভোকেশনাল ছাড়াও বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই তুলে হচ্ছে। ২০০৮ সালে ক্ষমতায় আসার এই বই উৎসবের আয়োজন করে আওয়ামী লীগ সরকার।

বই উৎসব উদযাপন করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সকাল ৯টায় এই অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এতে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল হোসেন।

আজ ২৪ প্রতিবেদক, ঢাকা


%d bloggers like this: