ঢাকা, মঙ্গলবার , ১৬ জুলাই ২০১৯, | ১ শ্রাবণ ১৪২৬ | ১২ জিলক্বদ ১৪৪০

নতুন রূপে বীথি

রিদওয়ান আকাশ: এই বীথি সেই গ্রামীণফোনের বিজ্ঞাপনের অপেক্ষারত গ্রামীণ বালিকা নয়। চেনা অবয়বে বাঙালি নারীও নয়। এবার নতুন চেহারা, আবেগস্পর্শী আবেদন নিয়ে আসছেন নতুন ছবিতে। জানতে হলে পড়তে হবে পুরো গল্পটা।

নিজের জন্মদিনটা কে না আপনজনের ভালোবাসার ছাঁয়ায় কাটাতে চায়? ভালোবাসার মানুষগুলোর অমৃত স্নেহ-মমতা আর প্রেমময় আর্দ্রতার ভেতর মধুর-মধুর স্মৃতি আর আনন্দ হিল্লোলের মাঝে মধ্যমনি হয়ে থাকতে না চায়? আমরা সবাই চাই। কিন্তু চাইলেও নিজের জন্মদিনটি পরিবার ও আপনজনদের মধ্যে কাটাতে পারেননি এ সময়ের প্রতিশ্রুতিশীল অভিনেত্রী বীথি রানী সরকার।

শনিবার ছিলো বীথির জন্মদিন। এই প্রথম কোনও জন্মদিন কাটালেন বীথি, যেটি শুটিংয়ে পালিত হয়েছে। সহকর্মীদের ভালোবাসা আর তাৎক্ষণিক সংগৃহিত কেক কেটে শুক্রবার মধ্যরাতে পূবাইলের শুটিং স্পটে জন্মদিনের প্রথম প্রহর উদযাপন করেছেন বীথি।

Bithy Rani Sarker (6)

তবে শুরুতে একটু খটকা লাগলেও শুটিং ইউনিটের প্রত্যেকের ভালোবাসায় মোহিত বীথি এখন আনন্দিত। সারাদিন পেয়েছেন শুভেচ্ছা। পরিচিতজন, আপনমানুষেরা, পরিবার, বন্ধু-বান্ধব, সাংবাদিক সবার ফোন পেয়েছেন তিনি।

Bithy Rani Sarker (10)

আজ-এর শুভেচ্ছা পাওয়ার পর শনিবার জন্মদিনের শেষপ্রহরে এসেও কৃতজ্ঞ বীথি। অনেক খুশি হলেন নতুন নিউজ পোর্টালের শুভেচ্ছায়। সিক্ত বীথি জানালেন তার ব্যস্ততার কথা।  বললেন, পূবাইলে চারদিন ধরে একটি সিরিয়ালের কাজ করছেন। যেটি বিটিভিতে প্রচারিত হবে। মান্নান শফিকের পরিচালনা ও ফজলুল হকের রচনায় এ সিরিয়ালটি ১৩ পর্বের।

Bithy Rani Sarker (9)

ক্যারিয়ারের শুরু থেকে ভাগ্যবতী বীথি রানী এই সিরিয়ালের কো-আর্টিস্টদের নিয়ে বেশ উচ্ছ্বসিত। বলেন, আমি অভিনয় করছি রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, টুটুল চৌধুরী আর সাব্বির ভাইয়াদের মতো বড় মাপের অভিনেতাদের সঙ্গে।

Bithy Rani Sarker (4)

কথায় কথায় জানালেন, আরও কয়েকদিন পূবাইলে থাকা লাগবে তার। তবে অনেকদিন বীথির মনে লুকিয়ে রাখা চমকটি আজকে কাছে প্রকাশ করলেন। বললেন, খুব শিগগিরই ‘কারণ তোমায় ভালোবাসি’ ছবিটি মুক্তি পাবে। মাত্র একটি গানের শুট বাকি আছে।

Bithy Rani Sarker (3)

উচ্ছ্বসিত বীথি বলেন, গোলাম মোস্তফার পরিচালনায় এ ছবিটিতে আমার কো-আর্টিস্ট সাব্বির। তার ভাষ্য, নতুন ছবিতে আমি সেই বীথিটি নেই। একেবারে নতুন। অন্যরকম। গ্রামীণ ভাবমূর্তির চিরচেনা বীথি রানী সরকার, আসন্ন ছবিতে পুরোই ভিন্ন। বাকিটা দেখতে হলে ছবিটি দেখতে হবে। এর আগেও বীথির আরও একটি ছবি মুক্তি পেয়েছে।

Bithy Rani Sarker (8)

বীথি রানী সরকার। গ্রামীণফোনের বিজ্ঞাপনে মডেল হয়ে আলোচনার টেবিলে নিজের উপস্থিতি জানান দেন বেশ শক্তভাবেই। তার অভিনীত এ বিজ্ঞাপনচিত্রের জিঙ্গেলটি মানুষের মুখে মুখে গান হয়ে রয়েছিল অনেকদিন।

Bithy Rani Sarker (1)

এই বীথি সম্পর্কে খ্যাতিমান  নির্মাতা অমিতাভ রেজা বলেছিলেন, একদিন আমার অফিসের নিচে দাঁড়িয়ে ছিল মেয়েটি। আমি অফিস থেকে বের হতেই আমাকে তার আগ্রহের কথা জানালো। ওইসময় আমার মাথায় এই কাজটি ঘুরপাক খাচ্ছে। আমি ঠিক যেমনটা চেয়েছিলাম, তেমনই একটা গ্রামীণ আবহ দেখতে পাই মেয়েটির মধ্যে। স্ক্রিন টেস্ট নেওয়ার দুদিন পর তার সঙ্গে কথা বলে আমি এবং ক্যামেরাম্যান বিপুল তাকে নির্বাচিত করি।

Bithy Rani Sarker (5)

বীথি রানীর মতে, এই বিজ্ঞাপনটি বা অমিতাভ রেজা ভাইয়ার অফিসের সামনে দাঁড়িয়ে থাকাটা ছিল অভিনয়ের প্রতি যে আগ্রহ, তার প্রকাশ। আমি আসলে আমার আগ্রহ আর মনের ইচ্ছাকে প্রাধান্য দিয়েছি।

চনমনে ও আন্তরিক এই বীথি তারকাখ্যাতির কোনও নেতিবাচক ব্যবহার করেন না। যে কোনও সাংবাদিক চাইলে তার সঙ্গে কথা বলেন। এমনকি ভক্তদের বিড়ম্বনা বলতে যা বোঝায়, সেটিও বীথিকে স্পর্শ করতে পারেনি।

শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইনিংয়ের শিক্ষার্থী বীথি ফ্যাশন ডিজাইনের উপর পড়াশোনা করছেন। তার স্বপ্ন—পড়াশোনা শেষে দেশে বড় একটি ফ্যাশন হাউস খুলবেন, যেখানে ঐতিহ্য এবং আধুনিকতার মিশেলে এক নতুন মাত্রা যোগ করবেন তিনি।

বীথি রানী সরকার বলেন, আজকে জন্মদিনে বুঝতে পেরেছি অভিনয়, অভিনয় আর অভিনয়। এই একটা কাজই আমি করবো।

চলচ্চিত্রে অভিনয়ের বিষয়ে বীথির মত—ছবির গল্প, চিত্রনাট্য ও শিল্পের প্রয়োজনে আমি যে কোনও দৃশ্যে নিজেকে নিয়ে যাবো। তবে অবশ্যই সেগুলো অরুচিকর পর্যায়ে পড়বে না।

আজ/আরএ/১০৩


%d bloggers like this: