ঢাকা, রবিবার , ১৮ নভেম্বর ২০১৮, | ৪ অগ্রহায়ণ ১৪২৫ | ৯ রবিউল-আউয়াল ১৪৪০

নরসিংদীতে জঙ্গিবিরোধী ‘গর্ডিয়ন নট’ অভিযান শেষ, ২ জনের লাশ উদ্ধার

‘গর্ডিয়ান নট’

সোমবার সন্ধ্যা থেকে শুরু হওয়া নরসিংদী সদর উপজেলার ভগিরথপুরে মঙ্গলবার ‘জঙ্গি আস্তানায়’ যৌথ অভিযান ‘গর্ডিয়ান নট’ মঙ্গলবার শেষ হয়েছে। প্রায় ২৬ ঘন্টার অভিযান শেষে শেষে দুজন সন্দেহভাজন জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে।

১৬ অক্টোবর মঙ্গলবার বিকেল ৪টার দিকে সাংবাদিকদের ব্রিফিংকালে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেন, ভগিরথপুরের ৫তলা ভবনে অভিযান ৪টার দিকে শেষ হয়েছে। এক নারীসহ দুজনের লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে ১৫ অক্টোবর, সোমবার সন্ধ্যা থেকে জঙ্গিদের আস্তানা সন্দেহে ওই বাড়ি দুটি ঘিরে রাখে পুলিশ। পুলিশ কর্মকর্তারা জানান, দীর্ঘ গোয়েন্দা অনুসন্ধানের পর নরসিংদীর মাধবদী ও শেখের চর এলাকার দুটি বাড়ি জঙ্গি আস্তানা হিসেবে চিহ্নিত করা হয়েছে। পরে গতকাল সন্ধ্যায় বাইরে থেকে তালা দিয়ে বাড়ি ঘিরে অবস্থান নেয় পুলিশ।

পুলিশ আরও জানায়, দুটি বাড়ির ভেতরে কমপক্ষে পাঁচজন থাকতে পারেন।

পরে মঙ্গলবার সকাল ১০টার পর সাংবাদিকদের সামনে ব্রিফিংকালে মনিরুল ইসলাম বলেন, ‘আমরা গোয়েন্দা রিপোর্টের মাধ্যমে নিশ্চিত হয়েছি, এখানে একাধিক জঙ্গি বিস্ফোরক দ্রব্য নিয়ে অবস্থান করছে। তবে বিস্ফোরক দ্রব্যের পরিমাণ বলতে পারছি না।’

সে সময় তিনি আরও বলেন, ‘জঙ্গিবিরোধী অভিযান পরিচালনার জন্য আশপাশের লোকজনকে সরিয়ে নিয়েছি। অভিযানের চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়ে গেছে। অল্প কিছুক্ষণের মধ্যেই সোয়াত টিম অভিযান শুরু করবে। এখনই অভিযান শুরু করবে। আমরা প্রথমে তাদেরকে আত্মসমর্পণে বাধ্য করার চেষ্টা করব। তা না হলে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।’


%d bloggers like this: