ঢাকা, সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮, | ৩ পৌষ ১৪২৫ | ৯ রবিউস-সানি ১৪৪০

নেপালী মেডিকেল শিক্ষার্থীদের আয়োজনে বিনামূল্যে ডেন্টাল ক্যাম্প

বাংলাদেশ পড়াশোনারত নেপালী মেডিকেল শিক্ষার্থীদের আয়োজনে বিনামূল্যে ডেন্টাল ক্যাম্প এবং সচেতনতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। চলতি বছরে দ্বিতীয়বাররে মত এ আয়োজন করেছে নেপালী মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ডেন্টাল ক্লাব।
উত্তরার সৃষ্টি সেন্ট্রাল স্কুলেরর ৫০০ শিক্ষার্থীকে বিনামূল্যে দাঁতের চিকিৎসা দেয়া হয় এই মেডিকেল ক্যাম্পে। বাংলাদেশে নেপাল দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন ধন বাহাদুর অলি এই ক্যাম্পের উদ্বোধন করেন। তিনিএই আযোজনের প্রশংসা করে বলেন, বাংলাদেশ ও নেপালের মধ্যে বন্ধুত্বের বন্ধন দৃঢ় করবে এই আয়োজন।’ ধন বাহাদুর অলি আরো বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা যে আয়োজন করেছে তার জন্য আমার গর্ব হচ্ছে। বাংলাদেশের বিশ্বমানের মেডিকেল শিক্ষা গ্রহণ করে আসছে নেপাল দীর্ঘদিন ধরে। যার কারণে নেপালের চিকিৎসা মানও উন্নত হচ্ছে।’


নেপাল মেডিকেল অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি শিব শঙ্কর শাহ আজ ২৪ কে বলেন, আমরা আমাদের এই কার্যক্রম প্রতি তিন মাস অন্তর অন্তর চালিয়ে যেতে চাই। আমাদের নিজেদের দক্ষতা বৃদ্ধি এবং দুই দেশের স্বার্থে।

এর আগে গত আগস্টে একই রকম ডেন্টাল ক্যাম্প এর আয়োজন করে সংগঠনটি। ২৫ সদস্যের কমিটির নেতৃত্ব প্রায় ৪০০০ নেপালী মেডকেল শিক্ষার্থীর প্রতিনিধত্ব করছে বাংলাদেশে। সংগঠনটি ইতিমধ্যে নেত্রকোনায় মেডিকেল ক্যাম্প করার সিদ্ধান্ত নিয়েছে।
ডেন্টাল ক্যাম্পটির অন্যতম পৃষ্ঠপোষক হিসেবে অ্যাপল ট্রেড লিঙ্ক এর সহায়তা ছিল।


%d bloggers like this: