ঢাকা, সোমবার , ২৪ সেপ্টেম্বর ২০১৮, | ৯ আশ্বিন ১৪২৫ | ১৩ মুহাররম ১৪৪০

পণ্য প্রদর্শনীতে প্যারিস যাচ্ছে ২১ প্রতিষ্ঠান

পণ্য প্রদর্শনীতে অংশ নিতে ফ্রান্সের রাজধানী প্যারিসে যাচ্ছে বাংলাদেশের ২১ প্রতিষ্ঠান। এগুলোর মধ্যে ৯টি নিটওয়ার, ৫টি ডেনিম, ৪টি ফেব্রিক এবং ৩টি চামড়াজাত পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান। আগামী ১৭-২০ সেপ্টেম্বর তৈরি পোশাক এবং চামড়াজাত পণ্য প্রস্ততকারক এই প্রতিষ্ঠানগুলো অংশ নিতে যাচ্ছে। ইউরোপের বাজারে পণ্য প্রদর্শনীর প্ল্যাটফর্ম ‘টেক্সওয়ার্ল্ড ও অ্যাপারেল সোর্সিং’ এই  প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান মেসে ফ্রাঙ্কফুর্টের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

একই স্থানে ‘লেদার ওয়ার্ল্ড প্যারিস’ অনুষ্ঠিত হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ব্যানারে বাংলাদেশ তার সপ্তম জাতীয় প্যাভিলিয়ন পাচ্ছে এই প্রদর্শনীতে ।

চারদিনের এই প্রদর্শনীতে অংশ নিতে আগামী মাসে বাংলাদেশ থেকে যাচ্ছে ফেব্রিক খাতের প্রতিষ্ঠান এক্সপেরিয়েন্স টেক্সটাইলস, এভিন্স টেক্সটাইলস, যাবের অ্যান্ড যুবায়ের ফেব্রিকস লিমিটেড এবং মাহমুদ ফেব্রিক।

এছাড়া ডেনিম পণ্য প্রস্ততকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে আরগন ডেনিমস, চিটাগং ডেনিম মিলস, মাহমুদ ডেনিম, এনযে ডেনিম এবং নাইস ডেনিম এই প্রদর্শনীতে অংশ নেবে।

তৈরি পোশাক খাতে এবার অংশ নিচ্ছে ৯টি প্রতিষ্ঠান। এগুলো হল- ডি কে সোয়েটার, ডেলফিটেক্স ইন্ডাস্ট্রিজ, ইভ ড্রেস শার্ট, এভারব্রাইট সোয়েটার, ফাহিম অ্যাপারেলস, হেলেনিক সোর্সিং, স্টাইল লিড ফ্যাশন, টিম সোর্সিং এবং ভয়েজার অ্যাপারেল।

চামড়াজাত পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে- আমাস ফুটওয়ার, বিএলজে বাংলাদেশ করপোরেশন এবং মেগামি ফুটওয়ার।

আজ ২৪ ডেস্ক


%d bloggers like this: