ঢাকা, সোমবার , ২৪ সেপ্টেম্বর ২০১৮, | ৯ আশ্বিন ১৪২৫ | ১৩ মুহাররম ১৪৪০

পাচারকালে সরকারী গুদামের ২১৫ টন ওএমএস এর চাল-আটা জব্দ

সরকারী গুদাম থেকে পাচারকালে ২১৫ টন ওএমএস এর চাল-আটা জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। রাজধানীর তেজগাঁও সরকারি খাদ্যগুদাম থেকে খোলাবাজারে বিক্রির জন্য রাখা (ওএমএস) ২১৫ টন চাল ও আটা কালোবাজারে পাচার হওয়ার সময় এসব জব্দ করে র‌্যাব। রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এসব খাদ্যদ্রব্য উদ্ধার করা হয়। শনিবার রাত থেকে শুরু হওয়া এ অভিযান চলে রবিবার পর্যন্ত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘ঢাকার বিভিন্ন অঞ্চলে ১৪১টি ট্রাকে করে কম আয়ের মানুষের মাঝে এসব চাল ও আটা বিক্রি করার কথা। খাদ্যগুদামের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী এগুলো পাচার করছিল। গোপন তথ্যের ভিত্তিতে শনিবার সন্ধ্যার পর থেকে তেজগাঁও খাদ্যগুদামের আশেপাশে র‌্যাব সদস্যরা অবস্থান নেয়। গুদাম থেকে ট্রাকগুলো বের হওয়ার সময় তিনটি, তেজগাঁও রেল ক্রসিং থেকে চারটি ও কাকরাইল থেকে একটি ট্রাক জব্দ করা হয়। এই আটটি ট্রাকে করে ১১৫ টন চাল ও আটা মাওনা, চুয়াডাঙ্গা ও শ্রীমঙ্গলে নেওয়া হচ্ছিল বলে ধারণা করছি।’

একই দিন রাতে মোহাম্মদপুর কৃষি মার্কেটের ১১টি দোকানে অভিযান চালিয়ে আরও একশ টন চাল-আটা উদ্ধার করা হয় বলে জানান সরোয়ার আলম। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দুদককে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হবে বলে জানিয়েছেন তিনি।


%d bloggers like this: