ঢাকা, মঙ্গলবার , ২৩ জুলাই ২০১৯, | ৮ শ্রাবণ ১৪২৬ | ১৯ জিলক্বদ ১৪৪০

প্রযোজক জয়া আহসানের ইচ্ছাতে ২৯ সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘দেবী’

প্রযোজক জয়া

কম সিনেমা হল দিয়ে শুরু করার ইচ্ছা ছিল প্রযোজক জয়া আহসানের। দর্শক সাড়ার ওপর ভিত্তি করে পরের সপ্তাহে হল বৃদ্ধির পরিকল্পনা তার। তাই ঘটতে চলেছে। ২৯ সিনেমা হলে মুক্তি পেতে চলেছে ‘দেবী’ সিনেমা।
পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া তাদের ফেসবুক পেইজে নিশ্চিত করেছে সিনেমা হল সংখ্যা। সেখানে সিনেমা হলের নামও দিয়ে দেওয়া হয়েছে। সিনেমা প্রযোজনায় প্রথম নামা জয়া জানান, ‘প্রথম সপ্তাহের জন্য আমরা ২৯টি হল ফিক্স করেছি। হল মালিকদের প্রচুর আগ্রহ থাকলেও শুরুতে আমরা সীমিত আকারেই শুরু করতে চাই। আমাদের বিশ্বাস, ক্রমশ ছবিটি গোটা বাংলাদেশে ছড়াতে পারবো। তাই শুরুতেই তাড়াহুড়ো করতে চাইছি না।’


চূড়ান্ত হওয়া ২৯টি হলের মধ্যে রয়েছে দেশের বেশিরভাগ উল্লেখযোগ্য প্রেক্ষাগৃহ। এরমধ্যে ঢাকার স্টার সিনেপ্লেক্স ছাড়াও রয়েছে ব্লকবাস্টার, বলাকা, শ্যামলী, মধুমিতা, চিত্রামহল ও পুনম। ঢাকার বাইরে যশোরের মনিহার, চট্টগ্রামের আলমাসসহ দেশের বিভিন্ন জেলার আরও ২০টি প্রেক্ষাগৃহ।
এরমধ্যে ১৯ অক্টোবর থেকে দেশের প্রধান সিনেমা-হাব বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ‘দেবী’ চলবে দিনে ১০টি করে শো! এর আগে সিনেপ্লেক্সে একদিনে একই সিনেমার ১০ সিনেমা শো হয়েছে কেবল ‘আয়নাবাজী’র। সেটির ১৩ শো হয়েছে একদিনে।

‘দেবী’ জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’র প্রথম সৃষ্টি। এর মাধ্যমে প্রথমবারের মতো পরিচালনা করছেন অনম বিশ্বাস। একইভাবে চলচ্চিত্রটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হচ্ছে শবনম ফারিয়ার। এতে কেন্দ্রীয় চরিত্র রানু হিসেবে আছেন জয়া। আরও অভিনয় করেছেন অনিমেষ আইচ ও ইরেশ যাকের। ছবিটি সরকারি অনুদানে নির্মিত।


%d bloggers like this: