ঢাকা, সোমবার , ২৪ সেপ্টেম্বর ২০১৮, | ৯ আশ্বিন ১৪২৫ | ১৩ মুহাররম ১৪৪০

ফেসবুকে উসকানি, বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা গ্রেপ্তার

ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে বঙ্গবন্ধুর খুনি সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামানকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বুধবার (১২ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে সিটিটিসির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তাকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকালে তাকে গ্রেফতারের বিষয়টি জানয়েছেন ডিএমপি’র উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান।

তিনি জানান, খুনিদের প্রশংসা করে এবং বঙ্গবন্ধুকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেন ফুয়াদ জামান। এ অভিযোগে গত ২৩ আগস্ট ধানমন্ডি থানায় তথ্য-প্রযুক্তি আইনে একটি মামলা (নং-২০) দায়ের করা হয়।

সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, ফুয়াদের কাছ থেকে জব্দ মোবাইল ও ল্যাপটপে বিভিন্ন ফেসবুক আইডি ও গ্রুপের তৎপরতা পাওয়া গেছে।

ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে। ২০১৫ সালে আরও চার খুনির সঙ্গে সুলতান শাহরিয়ারের মৃত্যুদণ্ড কার্যকর হয়।

আজ ২৪ প্রতিবেদক, ঢাকা


%d bloggers like this: