ঢাকা, শনিবার , ২০ অক্টোবর ২০১৮, | ৫ কার্তিক ১৪২৫ | ১০ সফর ১৪৪০

বস্তাভর্তি ১০ কোটি টাকার ইয়াবা জব্দ করল বিজিবি

বস্তাভর্তি ইয়াবা। সংখ্যায় তিন লাখ চল্লিশ হাজার পিস। মূল্যমান ১০ কোটির বেশি। টেকনাফের নাজিরপাড়া এলাকায় মিয়ানমার থেকে আসা ১০ কোটি ২০ লাখ টাকার তিন লাখ চল্লিশ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো: আছাদুদ-জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, টেকনাফের রহমান প্রজেক্ট এলাকায় গভীর রাতে মায়ানমার থেকে ইয়াবার চালান আসবে এমন গোপন সংবাদের ভিত্তিতে নজরদারি বাড়ায় তারা। আনুমানিক রাত সাড়ে তিনটার দিকে বিজিবির টহলদল ১০/১২ জন লোককে একটি বস্তা নিয়ে আসতে দেখে সন্দেহ হওয়ায় চ্যালেঞ্জ করে।

হঠাৎ বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই পাচরকারীরা দ্রুত দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাদের পিছু ধাওয়া করে। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা তাদের সাথে থাকা বস্তাটি ফেলে অন্ধকারের সুযোগ নিয়ে পালিয়ে যায়।

পরে টহলদল ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া বস্তাটি খুলে দশ কোটি বিশ লক্ষ টাকা মূল্যের তিন লক্ষ চল্লিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, বেসামরিক প্রশাসন, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলেও জানান বিজিবির এই উর্ধ্বতন কর্মকর্তা


%d bloggers like this: