ঢাকা, শনিবার , ১৯ জানুয়ারি ২০১৯, | ৬ মাঘ ১৪২৫ | ১২ জমাদিউল-আউয়াল ১৪৪০

বার্সার দেম্বেলে দুর্দান্ত ফুটবলার : টমাস টুখেল

বার্সেলোনার ফরোয়ার্ড উসমান দেম্বেলেকে দুর্দান্ত একজন ফুটবলার মনে করেন পিএসজির কোচ। মানুষ হিসেবেও ফরাসি এই ফুটবলার চমৎকার বলে মনে করেন টমাস টুখেল।তবে ২০১৭ সালে বরুসিয়া ডর্টমুন্ড থেকে কাম্প নউয়ে পাড়ি জমানোর পর থেকে দেম্বেলের আচরণ অন্যতম আলোচনার বিষয় হয়ে উঠেছিল।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, শৃঙ্খলাভঙ্গের কারণে তার ওপর নাকি বিরক্ত ছিল দল। সাম্প্রতিক সময়ে অবশ্য ভালো ছন্দে আছেন ২১ বছর বয়সী এই উইঙ্গার। সব প্রতিযোগিতা মিলে ২৩ ম্যাচে ১০ গোল করার পাশাপাশি ৫টি গোলে অবদান রাখেন তিনি।

২০১৬-১৭ মৌসুমে ডর্টমুন্ডের কোচ থাকার সময় দেম্বেলেকে কাছ থেকে দেখেছেন টুখেল। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে সাবেক শিষ্যর প্রশংসা করে তিনি জানান, বিশ্বকাপ জয়ী এই ফুটবলারের প্রতিভা নিয়ে কখনোই সন্দেহ ছিল না তার।

তিনি বলেন, উসমান দুর্দান্ত একজন খেলোয়াড়, সে সত্যি প্রতিভাবান। অনুশীলনের প্রতিটি সেশনে আমি তার চমৎকার সব দক্ষতা দেখতাম। সে মানুষ হিসেবেও অসাধারণ।…সে হাসতে ভালোবাসে। কিন্তু খুব গুরুত্বপূর্ণ আলোচনাও তার সঙ্গে করা যায়। তার সঙ্গ কখনোই বিরক্তিকর নয়। সে যদি যথেষ্ট মনোযোগী হয়, যেকোনো পর্যায়ে সে পৌঁছাতে পারে। যখন আমি তার সঙ্গে প্রথমবার কথা বলেছিলাম, সে আমাকে বলেছিল যে সে বার্সেলোনায় খেলতে চায়। আর সেখানেই সে এখন আছে।

আজ ২৪ স্পোর্টস ডেস্ক


%d bloggers like this: