ঢাকা, শনিবার , ২০ অক্টোবর ২০১৮, | ৫ কার্তিক ১৪২৫ | ১০ সফর ১৪৪০

বিরোধ মিটল মাইলসে, ফিরলেন শাফিন

বিরোধটা ভাই ভাইয়ের। বিরোধটা কতৃত্বের দ্বন্দের। ফল বিচ্ছেদ। ঘটনাটি ‌ধিক ধিক আগুন জ্বলে’র মাইলস এর। গত ডিসেম্বরের ঘটনা। দেশের অন্যতম ব্যান্ড ‘মাইলস’ এর লাইনআপ থেকে এর প্রধান কণ্ঠশিল্পী শাফিন আহমেদ বের হয়ে যান, সঙ্গে জানান- ব্যান্ডটির মালিকানাও তার!

অনুমতি ছাড়া ‘মাইলস’ নামটি ব্যবহার না করার জন্য নিজের ভাই হামিন আহমেদসহ ব্যান্ডের অন্য সদস্যদের আইনি নোটিশও পাঠান শাফিন আহমেদ। বিপরীতে অন্য চার সদস্য পাল্টা জবাব দেন ব্যান্ডের অফিশিয়াল ফেসবুক পেজের মাধ্যমে।
বিস্ময় এবং বেদনার অভিঘাত দুটোই তৈরী হয়েছিল। সাত মাস পর অবসান ঘটেছে বিরোধের। তৈরী হয়েছে আনন্দের আবহ। বৃহস্পতিবার বেলা ২টায় ‌‘মাইলস’ আনুষ্ঠানিকভাবে সেই সমস্যার সমাধানের কথা জানিয়েছে তাদের অফিশিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে। সেটি নিজ নিজ দেয়ালে শেয়ারও করেছেন হামিন আহমেদ ও শাফিন আহমেদ।
ব্যান্ডটি আনুষ্ঠানিক ঘোষণায় জানায়, তারা তাদের মধ্যকার সব সমস্যা এবং মতপার্থক্যের সমাধান করেছেন। যার ফলে এখন থেকে আবারও ব্যান্ডের আসল লাইনআপ নিয়ে কনসার্ট হবে, সদস্যরা অংশ নেবেন স্টুডিও রেকর্ডিংয়েও।
এই বিষয়ে সরাসরি কোন মন্তব্য করেননি কমলদাশ গুপ্ত ও ফিরোজা বেগমের দুই সন্তান। তবে ঈদের আগে এ বিষয়ে সংবাদ সম্মেলন করবে ব্যান্ডটি।

১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম ব্যান্ড ‘মাইলস’। সফলতার দীর্ঘ পথ পাড়ি দিয়ে ২০১০ সালে ব্যান্ড ছেড়ে দেওয়ার প্রথম ঘোষণা দেন শাফিন আহমেদ। যদিও অল্প সময়ের ব্যবধানে তারা ফের একসঙ্গে মঞ্চ মাতান গিটার হাতে পাশাপাশি দাঁড়িয়ে।
মাইলসের অ্যালবামগুলো হলো: মাইলস (১৯৮২), প্রতিশ্রুতি (১৯৯১), প্রত্যাশা (১৯৯৩), প্রত্যয় (১৯৯৬), প্রয়াস, প্রবাহ (২০০০), প্রতিধ্বনি (২০০৬) ও প্রতিচ্ছবি (২০১৫)।

আসল লাইনআপ: শাফিন আহমেদ (বেজ গিটার, কণ্ঠ), হামিন আহমেদ (গিটার, কণ্ঠ), মানাম আহমেদ (কি-বোর্ড), ইকবাল আসিফ জুয়েল (গিটার) ও সৈয়দ জিয়াউর রহমান তূর্য (ড্রামস)।


%d bloggers like this: