ঢাকা, শনিবার , ২৩ মার্চ ২০১৯, | ৯ চৈত্র ১৪২৫ | ১৫ রজব ১৪৪০

বিশ্বের বড় হাসপাতাল হচ্ছে ঢামেক, শিগিগিরই কাজ শুরু

এশিয়া কিংবা ইউরোপ নয়, বিশ্বের সবচেয়ে বড় হাসপাতাল হবে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল। ৭৬ বছরের পুরনো ভবন ভেঙে শিগগিরই অত্যাধুনিক হাসপাতাল ও কলেজ ভবন নির্মাণ করা হবে। বৃহস্পতিবার(১০ জানুয়ারি) এক অনুষ্ঠানে এই ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানান, শিক্ষার্থীদের আবাসন সমস্যার সমাধানে তৈরি হবে নতুন ভবন। আগামী পাঁচ বছরের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ইতোমধ্যে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) তৈরি হয়ে গেছে। প্রকল্পটি অনুমোদনের জন্য খুব শিগগিরই মন্ত্রিসভায় উত্থাপিত হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ঢাকা মেডিকেল কলেজের শহীদ ডা.মিলন অডিটরিয়ামে আয়োজিত এমবিবিএস প্রথমবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ একটি যুগান্তকারী জয় নিয়ে ক্ষমতায় এসেছে। তৃণমূলের মানুষের দোরগোড়ায় আরও অধিকতর স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর।

তিনি বলেন, সারাদেশের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ সেরা। এ কলেজে দেশের সেরা ছাত্রছাত্রীরাই ভর্তি হয়েছেন।

নবীন শিক্ষার্থীদের পড়াশোনায় মনোনিবেশের মাধ্যমে ভবিষ্যতে নিজেদের দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত করার মানসিক প্রস্তুতি এখন থেকেই নিতে আহ্বান জানান তিনি।

ঢামেক অধ্যক্ষ অধ্যাপক ডা. খান মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

আরো বক্তব্য দেন স্বাস্থ্য বিভাগের সচিব আসাদুল ইসলাম, চিকিৎসা শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো.আবদুর রশীদ, ঢামেক উপাধক্ষ্য অধ্যাপক মো. শফিকুল আলম চৌধুরী, ঢামেক হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, ঢামেক শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির, মহাসচিব অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক ডা. আবদুল হানিফ টাবলু।

আজ ২৪ প্রতিবেদক, ঢাকা


%d bloggers like this: