ঢাকা, বুধবার , ১৭ অক্টোবর ২০১৮, | ২ কার্তিক ১৪২৫ | ৮ সফর ১৪৪০

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা আগামীকাল শুরু

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৬-১৭ সেশনে অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা ভার্সিটি ক্যাম্পাসে আগামীকাল রোববার থেকে শুরু হবে।

১৩ নভেম্বর থেকে থেকে ১৭ নভেম্বর পর্যন্ত পাঁচদিন এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।

বেরোবির উপাচার্য ড. একেএম নুরুন্নবী বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হবে। এছাড়া ভ্রাম্যমাণ আদালত সক্রিয় থাকবে।

ভার্সিটি কর্মকর্তাদের মতে, বিশ্ববিদ্যালয়ে ছয়টি অনুষদের অধীনে ২১ বিভাগের ১,২৩০ আসনের বিপরীতে ভর্তিচ্ছু ৬১,৫৭৭ শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে।

এর মধ্যে কলা অনুষদের ‘এ’ ইউনিটে ১৩,২৯৬ পরীক্ষার্থী, সামাজিক বিজ্ঞান অনুষদের ‘বি’ ইউনিটে ১৫,৯৪৫ পরীক্ষার্থী ও ব্যবসার শিক্ষা অনুষদের ‘সি’ ইউনিটে ৮,০৯৩ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

এছাড়া, বিজ্ঞান অনুষদের ‘ডি’ ইউনিটে ১০,৪১৮ পরীক্ষার্থী, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ‘ই’ ইউনিটে ৮,২৭৫ পরীক্ষার্থী ও লাইফ এ্যান্ড আর্থ-সায়েন্স অনুষদের ‘এফ’ ইউনিটে ৫,৫৫০ পরীক্ষার্থী আবেদন করেছে।

ভর্তি পরীক্ষার প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে আগামীকাল রোববার চার শিফটে অনুষ্ঠিত হবে।

প্রথম শিফট সকাল ৯টায়, দ্বিতীয় শিফট বেলা ১১.৩০টায়, তৃতীয় শিফট দুপুর ২টায় এবং চতুর্থ শিফট বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।

১৪ নভেম্বর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা একই ভবনে প্রথম শিফট সকাল ৯টায়, দ্বিতীয় শিফট বেলা ১১.৩০টায়, তৃতীয় শিফট দুপুর ২টায় ও চতুর্থ শিফট বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।

‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৫ নভেম্বর সকাল ৯টায় প্রথম শিফট ও বেলা ১১টায় দ্বিতীয় শিফট অনুষ্ঠিত হবে।

‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর সকাল ৯টায় প্রথম শিফট, বেলা ১১.৩০টায় দ্বিতীয় শিফট ও দুপুর ২টায় তৃতীয় শিফট অনুষ্ঠিত হবে।

১৭ নভেম্বর ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল ৯টায় প্রথম শিফট ও বেলা ১১.৩০টায় দ্বিতীয় শিফট এবং ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ২টায় প্রথম শিফট ও বিকেল ৪টায় দ্বিতীয় শিফটে অনুষ্ঠিত হবে।


%d bloggers like this: