ঢাকা, সোমবার , ২২ অক্টোবর ২০১৮, | ৭ কার্তিক ১৪২৫ | ১২ সফর ১৪৪০

বেতনের দাবিতে সড়ক অবরোধ, ঈদযাত্রায় ভোগান্তি

ঈদের আগে আগস্ট মাসের অর্ধেক বেতনের দাবিতে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় মহাসড়ক অবরোধ করেছেন একটি কারখানার শ্রমিকেরা। শুক্রবার সকাল ১০টার দিকে শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। এতে ঈদে ঘুরমুখো মানুষ চরম ভোগান্তিতে পড়েন।

অ্যালিগেন্ট গ্রুপ নামের পোশাক কারখানার ওই শ্রমিকেরা জানান, কারখানায় সদ্য যোগ দেওয়া শ্রমিকেরা ঈদ বোনাস না পাওয়ায় তাঁরা চলতি মাসের অর্ধেক বেতনের দাবি জানিয়ে আসছিলেন। এই দাবির সঙ্গে কারখানার পুরোনো শ্রমিকেরাও একাত্মতা প্রকাশ করে মাসের অর্ধেক বেতন দাবি করেন। তবে কারখানা কর্তৃপক্ষ এই দাবির ব্যাপারে কর্ণপাত করছে না। তাই শ্রমিকেরা রাস্তায় নেমেছেন।

ঘটনার ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

নাওজোড় হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওয়াহিদ জানান, অ্যালিগেন্ট কারখানার শ্রমিকেরা সকাল ১০টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছেন। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের মহাসড়ক থেকে সরানোর চেষ্টা চলছে।

হাইওয়ে পুলিশ জানায়, শ্রমিকদের অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঈদে ঘরমুখো যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। পুলিশের বিভিন্ন ইউনিট শ্রমিক ও মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে সমঝোতার চেষ্টা করে।

আজ ২৪ প্রতিনিধি, গাজীপুর


%d bloggers like this: