ঢাকা, মঙ্গলবার , ২৩ জুলাই ২০১৯, | ৮ শ্রাবণ ১৪২৬ | ১৯ জিলক্বদ ১৪৪০

ভারতে চলন্ত মেট্রোরেলে হঠাৎ আগুন, আহত ১৬

ভারতের কলকাতায় মেট্রোরেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কলকাতার ময়দান স্টেশনে ঢোকার মুখে দমদমগামী একটি এসি মেট্রোর প্রথম কোচে আচমকা আগুন লেগে যায়।আগুনের ধোঁয়ায় বেশ কয়েকজন যাত্রী অসুস্থ হয়েও পড়েন। এতে ১৬ জন যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার(২৭ ডিসেম্বর) রাতে রবীন্দ্র সদন ও ময়দান স্টেশনের মাঝে সুড়ঙ্গে আটকে থাকা ট্রেনে এমনই নরকযন্ত্রণা ভোগ করেন দমদমগামী মেট্রোর যাত্রীরা। ২০ মিনিটের মধ্যে আগুন নিভিয়ে আনা হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মেট্রোরেলের কর্মকর্তা ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ ও দমকলকে খবর দিই। অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে তাদের সঙ্গে আগুন নেভানো ও যাত্রীদের উদ্ধারে কাজে হাত লাগান মেট্রো কর্মীরাও।

এদিকে ঠিক কী কারণে এই ঘটনা ঘটল তা স্পষ্ট নয় এখনও। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে তা খতিয়ে দেখা হবে। সুড়ঙ্গের মধ্যে ধোঁয়া দেখতে পাওযায় স্বভাবতই যাত্রীরা বেশি আতঙ্কিত হয়ে পড়েন।

পাতাল পথে আগুন আতঙ্ক কলকাতার নাগরিকদের কাছে খুব নতুন ঘটনা নয়। কয়েক বছর আগেও একবার দিনের ব্যস্ত সময়ে পার্ক স্ট্রিট স্টেশনে একই ঘটনা ঘটেছিল। সেবারও অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। সূত্র: এনডিটিভি, আনন্দবাজার।


%d bloggers like this: