ঢাকা, মঙ্গলবার , ১৬ জুলাই ২০১৯, | ১ শ্রাবণ ১৪২৬ | ১২ জিলক্বদ ১৪৪০

ভিকারুননিসা : শিক্ষক হাসনা হেনার মুক্তি চেয়ে অনশনে শিক্ষার্থীরা

শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচণা দেওয়ার মামলায় গ্রেপ্তার শিক্ষক হাসনা হেনার মুক্তি চেয়ে অনশনে বসেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের একদল শিক্ষার্থী। একইসঙ্গে ক্লাস বর্জন করেছেন তারা। তবে পূর্ব নির্ধারিত সব ধরনের পরীক্ষা যথাসময়ে হচ্ছে।

রোববার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার বেইলি রোডে ভিকারুননিসার সামনে পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ ও অনশন শুরু করেন শিক্ষার্থীরা।

অনশন পালন করা একাদশ শ্রেণির শিক্ষার্থী ফারিয়া বলেন, শিক্ষক হলো মায়ের মতো। তিনি বকা দেবেন, আবার আদরও দেবেন। আজ আমাদের সেই মা কারাগারে আছেন। মাকে কারাগারে রেখে আমরা বাইরে বসে থাকতে পারি না। তার মুক্তি দেওয়া না হলে আমরা অনশন চালিয়ে যাব।

সালেহা বেগম নামে এক অভিভাবক বলেন, দোষীদের বিচার অবশ্যই চাই। তাই বলে নির্দোষ কোনো ব্যক্তি ষড়যন্ত্রের শিকার হতে পারেন না। আমরাও শিক্ষার্থীদের সঙ্গে আছি। তাদের আন্দোলন যৌক্তিক।

হাসনা হেনা আপার মুক্তি চাই, জাতির কারিগর কেন কারাগারে, হাসনা হেনার মুক্তি না দেওয়া পর্যন্ত অনশন অব্যাহত, লিখতে শিখিয়েছে যে হাত, সে কেন খাবে জেলের ভাত’ ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন।

অরিত্রী আত্মহত্যা করার পর তার বাবার করা মামলায় গত বুধবার (৫ ডিসেম্বর) গ্রেপ্তার করা হয়েছে শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে। তার মুক্তির দাবিতে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) থেকে বিক্ষোভ শুরু করেন ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের বর্তমান ও প্রাক্তন ছাত্রীর ব্যানারে আরেকদল শিক্ষার্থী। শিক্ষক হাসনা হেনা এখন কারাগারে রয়েছেন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে বর্তমানে একাদশ শ্রেণির ক্লাস চলছে। অন্য শ্রেণিগুলোতে বার্ষিক পরীক্ষা নেওয়া হচ্ছে।

আজ ২৪ প্রতিবেদক, ঢাকা


%d bloggers like this: