ঢাকা, মঙ্গলবার , ১১ ডিসেম্বর ২০১৮, | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ | ৩ রবিউস-সানি ১৪৪০

ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের মেয়েরা

ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে বাছাইপর্বের ‘এফ’ গ্রুপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে পা রেখেছে বাংলাদেশ। লাল-সবুজের দলের হয়ে একটি করে গোল করেন তহুরা খাতুন ও আঁখি খাতুন।

রোববার (২৩ সেপ্টেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভিয়েতনামের মেয়েরা। যেখানে প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে লিড এনে দেন তহুরা। আর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন আঁখি।এই টুর্নামেন্টে টানা চার জয়ে ১২ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে পরের ধাপে উঠল বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম তিন ম্যাচে বাহরাইনকে ১০-০, লেবাননকে ৮-০ এবং সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে হারায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

এদিকে টানা তিন জয় নিয়ে শেষ ম্যাচে খেলতে নামে ভিয়েতনামও। যেখানে এই ম্যাচের আগে পয়েন্ট, গোল ব্যবধান, মোট গোল সবই বাংলাদেশের সমান ছিল। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে এ ম্যাচে জয় বাংলাদেশের অবধারিত ছিল। আর বাছাইয়ে চার ম্যাচ মিলিয়ে ২৭ গোল দেওয়া বাংলাদেশের মেয়েরা গোল খায়নি একটিও।

এই আসরের নিয়ম অনুযায়ী বাছাইপর্বের ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই দল নিয়ে হবে দ্বিতীয় রাউন্ড। ফলে রানার্সআপ হলেও দ্বিতীয় রাউন্ডে খেলবে ভিয়েতনামও।


%d bloggers like this: