ঢাকা, মঙ্গলবার , ২৩ জুলাই ২০১৯, | ৮ শ্রাবণ ১৪২৬ | ১৯ জিলক্বদ ১৪৪০

ভেনেসা পোন্স : সমাজকর্মী থেকে বিশ্বসুন্দরী

সমাজকর্মী থেকে এবার বিশ্বসুন্দরীর খেতাব পেলেন মেক্সিকোর ভেনেসা পোন্স ডে লিওন। বয়স ২৬, আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ে স্নাতক তিনি। মাইগ্রান্টস এনএল ক্যামিনোর স্বেচ্ছাসেবক এবং মেয়েদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্রের এই পরিচালক শনিবার (৮ ডিসেম্বর) হেইনানের ক্রান্তীয় চীনা দ্বীপে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে পেলেন এই খেতাব। ভেনেসাকে ‘মিস ওয়ার্ল্ড’এর মুকুট পরিয়ে দেন গেল বছরের বিজয়ী মানুষী চিল্লর।

অনুষ্ঠানে মার্কিন গোষ্ঠী সিস্টার স্লেজ তাদের ১৯৭৯ সালের ডিসকো গান “উই আর ফ্যামিলি” দিয়ে মাতিয়ে দেন সন্ধ্যা। প্রথম রানার আপ হয়েছেন থাইল্যান্ডের নিকোলিন পিছাপা লিমস্নুকান। ২০ বছর বয়সী এই তরুণী ব্যবসা প্রশাসন বিষয়ের পড়ুয়া।

এই প্রতিযোগিতার শেষ পাচে ছিলেম মিস বেলারুশ মারিয়া ভাসিলভিচ, মিস জামাইকা কাদিয়া রবিনসন এবং মিস উগান্ডা কুইন আবেনাক্যো। ২০০৩ থেকে শুরু করে এই নিয়ে আটবার সান্যাতে আয়োজিত হল মিস ওয়ার্ল্ডের সমাপ্তি অনুষ্ঠান। তিন বছর আগে প্রতিযোগিতার শেষ দিনে একটি বিতর্কের সূত্রপাত ঘটে। হংকংয়ের কর্মকর্তারা ভিসা পাবেন না জানিয়ে মিস কানাডা আনাস্তাসিয়া লিনকে সান্যার উদ্দেশ্যে রওনা হওয়ার জন্য প্লেনে চাপতে দেননি।

২৫ বছর বয়সী ওই অভিনেত্রী দাবি করেছিলেন যে, চীনের মানবাধিকার বিষয়ে তার দৃষ্টিভঙ্গির কারণে, এবং তিনি যে আধ্যাত্মিক গোষ্ঠীর দীক্ষিত সেই ফালুন গং-এর নির্যাতন বিষয়ে মুখ খোলা নিয়েই তাকে বাধার সম্মুখীন হতে হয়।

আজ ২৪ ডেস্ক


%d bloggers like this: