ঢাকা, বৃহস্পতিবার , ২৩ মে ২০১৯, | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ | ১৭ রমযান ১৪৪০

মেসির ৪০০ গোলে জয় বার্সেলোনার

লা লিগায় লিওনেল মেসির ৪০০তম গোল ও লুইস সুয়ারেজের জোড়া গোলে এইবারের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। ক্যাম্প ন্যুয়ে রোববার (১৩ জানুয়ারি) রাতে এইবারকে হারিয়ে টুর্নামেন্টের মধ্যভাগেই পাঁচ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষ স্থান মজবুত করলো আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

ম্যাচের প্রথমার্ধে গোল মুখ খুলতে পারেননি মেসি। তবে প্রতিপক্ষের বক্সে ব্রাজিলিয়ান তারকা ফিলিপ্পে কৌতিনহোর সঙ্গে ওয়ান-টু-ওয়ান পাস খেলে গোল আদায় করেন সুয়ারেজ। বলে দুর্দান্ত নিয়ন্ত্রণ দেখিয়ে বাঁ পায়ের অসাধারণ শটে এইবারের গোলরক্ষক অ্যাসিয়ের রিয়েসগোকে পরাস্ত করে ফিনিশিং টানেন উরুগুইয়ান স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে আরও সংঘবদ্ধ আক্রমণ শানিয়ে পুরো তিন পয়েন্ট আদায় করে নেয় বার্সা। দলের দ্বিতীয় গোলটি আসে মেসির পা থেকে। তবে তাকে দুর্দান্ত সহায়তা দেন কৌতিনহো ও সুয়ারেজ। তাদের দুজনের প্রচেষ্টায় বল পেয়ে দূর প্রান্ত থেকে নিচু শটে লা লিগায় নিজের ৪০০তম গোলটি করেন মেসি।

আর্জেন্টাইন তারকার ওই মাইলফলক গোলের পর উল্লাসে ফেটে পড়ে পুরো ক্যাম্প ন্যু। কিন্তু তখনও তাদের আরেক উপলক্ষ্য বাকি। কয়েক মিনিট পরেই সার্জি রবার্তোর থ্রো-ইন সুয়ারেজকে খুঁজে নেয়। বল পেয়েই এইবারের গোলবারের দিকে ছুট লাগান এই উরুগুইয়ান। আর অসাধারণ এক বাঁকানো শটে রিয়েসগোকে পরাস্ত করে ব্যবধান ৩-০ করেন তিনি।

অন্যদিকে গোল খেতে খেতে হতাশ হয়ে পড়া এইবারও কয়েকবার বার্সা গোলরক্ষককে পরীক্ষায় ফেলে দেয়। বিশেষ করে এইবারের বদলি খেলোয়াড় পাবলো দে ব্লাস্তি গোল পাওয়ার বেশ কাছাকাছি চলে গিয়েছিলেন। বার্সাও ব্যবধান বাড়ানোর সুযোগ মিস করেছে। তবে নির্ধারিত সময় শেষে জয়ের মালা গলায় পড়ার স্বস্তি নিয়েই মাঠ ছেড়েছে।

লা লিগার ১৯ রাউন্ডের খেলা শেষে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৮, সেভিয়ার পয়েন্ট ৩৩ এবং রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩০ (বেতিসের বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত)।

আজ ২৪ স্পোর্টস ডেস্ক


%d bloggers like this: