ঢাকা, রবিবার , ১৮ নভেম্বর ২০১৮, | ৪ অগ্রহায়ণ ১৪২৫ | ৯ রবিউল-আউয়াল ১৪৪০

রঙ ছড়িয়ে পর্দা নামল এশিয়ান গেমসের

উদ্বোধনীর পর সমাপনীতেও রঙ ছড়াল। আনন্দ আয়োজনে রোববার (২ সেপ্টেম্বর) শেষ হল জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস। গেলোরু বুং কার্নো স্টেডিয়ামে প্রবল বৃষ্টি থামিয়ে দিতে পারেনি সমাপনী অনুষ্ঠান। তবে ভূমিকম্প আক্রান্ত শহরে থাকায় অনুষ্ঠানে হাজির থাকতে পারেন নি প্রেসিডেন্ট জোকো উইদোদো।

১৮ সেপ্টেম্বর শুরু হয়েছিল এশিয়াড। রোববার ভাঙ্গল মিলন মেলা। শেষ হল এশিয়ার অলিম্পিক গেমস। এডি গোভিন্দা, দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্যান্ড সুপার জুনিয়র, আকন-এর মত আন্তর্জাতিক তারকারা মাতালেন সমাপনী আয়োজন। সঙ্গে ছিল ডিসপ্লে, আতশবাজী, নৃত্য আর রঙের খেলা। ২০২২ হাংজু এশিয়ান গেমসের পতাকা তুলে দেয়া হল চীনের অলিম্পিক কমিটির কর্তা ও হাংজু শহরের মেয়রের হাতে।

সমাপনী অনুষ্ঠানে গ্যালারিতে হাজির ছিলেন ৫৩ হাজার দর্শক। কড়া নিরাপত্তায় তারা উপভোগ করেছেন পুরো অনুষ্ঠান। স্পোর্টস কমপ্লেক্স ঘিরে ১৫০০ সিকিউরিটি গার্ডের পাশাপাশি নয় হাজার ৫০০ পুলিশ মিলে গড়েন সুরক্ষা বলয়।

এবারের এশিয়ান গেমসেও পদক তালিকায় শীর্ষে চীন। তারা জিতেছে ১৩২টি স্বর্ণপদক। জাপান ৭৫টি সোনা জিতে আছে এরপরই।দক্ষিণ কোরিয়া ৪৯টি স্বর্ণসহ জিতেছে ১৭৭টি পদক। স্বাাগতিক ইন্দোনেশিয়া আছে এরপরই। মোট ৩১টা সোনার পদক জিতেছে তারা। উজবেকিস্তান ২১স্বর্ন পদক পেয়েছে।

কিন্তু খালি হাতেই ফিরেছে ১১৭ জন অ্যাথলিট নিয়ে এশিয়াডে যাওয়া বাংলাদেশ। ১৯৮৬ থেকে টানা সাত আসর কোনো পদক না জিতেছিল দল। কিন্তু এবার লাল-সবুজের প্রতিনিধিরা ফিরছে শুন্য হাতে।

আজ ২৪ ডেস্ক


%d bloggers like this: