ঢাকা, মঙ্গলবার , ২৩ জুলাই ২০১৯, | ৮ শ্রাবণ ১৪২৬ | ১৯ জিলক্বদ ১৪৪০

রেললাইনের ওপর বিকল ট্রাককে দুই ট্রেনের ধাক্কা

রাজধানীর মগবাজারে ট্রেনের ধাক্কায় একটি ট্রাক রেললাইনের ওপর ছিটকে পড়েছে। এরপর থেকে সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ ব্যাহত হচ্ছে। শনিবার (১২ জানুয়ারি) ভোর সাড়ে পাঁচটায় মগবাজার রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটেছে। এতে হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে রেলওয়ে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরে মগবাজার রেলগেট পার হওয়ার সময় ওই ট্রাকটির ইঞ্জিন বিকল হয়ে যায়। বেশ কিছুক্ষণ চেষ্টা চালানোর পরও ট্রাকটি সচল করা সম্ভব হয়নি। পরে চালক লাইনের ওপর রেখেই ট্রাক থেকে নেমে যান। ওই সময় সিলেট থেকে আসা জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি এসে ট্রাকটিকে ধাক্কা দিয়ে কমলাপুর রেলস্টেশনের দিকে চলে যায়। ট্রেনের ধাক্কায় ট্রাকটি রেললাইনের মাঝখানে চলে আসে। এর পরপরই কমলাপুর থেকে জামালপুরগামী বলাকা এক্সপ্রেস ট্রেন এসে ট্রাকটিকে ধাক্কা দিলে তা দুমড়ে মুচড়ে যায়।

কমলাপুর রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক জানান, সিলেট থেকে ছেড়ে আসা উপবন এক্সপ্রেস ঢাকা স্টেশনের দিকে যাচ্ছিল এমন সময় একটি ট্রাক রেললাইনের ওপর উঠে পরে। এক লাইন দিয়ে ট্রেন আসা-যাওয়া করছে এতে সকাল থেকে সব ট্রেনই দেরি করে আসা যাওয়া করছে।

তি‌নি আরো জানান, এ দুর্ঘটনার পর রেকার দিয়ে প্রথমে ট্রাকটি সরানো যায়নি। এখন ঘটনাস্থলে রিলিফ ট্রেন নিয়ে আসা হ‌য়েছে। ট্রাকটি সরানোর কাজ শেষের দিকে। এ ঘটনায় তদন্ত করা হবে।

আজ ২৪ প্রতিবেদক, ঢাকা


%d bloggers like this: