ঢাকা, রবিবার , ১৮ নভেম্বর ২০১৮, | ৪ অগ্রহায়ণ ১৪২৫ | ৯ রবিউল-আউয়াল ১৪৪০

শতরানের ষষ্ঠ উইকেট জুটিতে বিপর্যয় কাটাল ওয়েস্ট ইন্ডিজ, ২৯৫/৭

ষষ্ঠ উইকেট

১১৩ রানে ৫ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ হোল্ডার এবং চেজ এর শতরানের ষষ্ঠ উইকেট জুটিতে ভর করে প্রথম দিনে তিনশ ছুঁই ছুঁই রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ঘুরে দাড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। তবে বিপর্যয়ে শুরু সকালকে একদিকে নিজের কাঁধে তুলে নিয়ে অনেকটাই মেরামত করেছেন চেজ এর সঙ্গে যোগ্য সঙ্গ দিয়ে।
হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় দলপতি। কিন্তু তার সিদ্দান্তকে ভুল প্রমাণ করতে যেন তৎপর ছিলনে ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার এবং মিডল অর্ডার। প্রথম টেস্টের মতই ব্যর্থ দুই ওপেনার পাওয়েল ও ব্রেথওয়েট।৫২ রানেই বিদায় নেন দুই ওপেনার। এরপর ৬১ রানের মধ্য আরো তিন উইকেট পড়ে গেলে রান দাড়ায় ৫ উইকেটে ১১৩ রান। দুই স্পিনার কুলদীপ যাদব ও অশ্বিন মিলে নেন ৪ উইকেট। তার মধ্যে যাদব একাই নেন তিন উইকেট। পঞ্চম উইকেটে উইকেটকিপার ডওরিচের সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন চেজ। তারপরের গল্প অধিনায়ক জেসন হোল্ডার ও মিডল অর্ডার ব্যাটসম্যান আরএল চেজ এর। দুজনে মিলে ১৮২ থেকে ২৮৩ রানে গিয়ে থামেন। প্রথম দিনের শেষভাগে এসে ৫২ রান করে উমেষ যাদবের পেসে উইকেটকিপার পান্তের গ্লাভসে জমা পড়েন। ১০১ রানের জুটি ভেঙ্গে যায়।

১৭৪ বলে ৯৮ রানে অপরাজিত আছেন অলাউন্ডার রোস্তন লামার চেজ।। অন্যদিকে ১৫ বল ঠেকিয়ে ২ রান করে ক্রিজে আছেন দেবেন্দ্র বিশূ। ৯৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজ করেছে ২৯৫ রান। দিনশেষের দুই উইকেটসহ পেসার যাদব নিয়েছেন ৩ উইকেট। লেজ নিয়ে কতদূর পর্যন্ত যেতে পারবেন চেজ তাই দেখার বিষয়। ক্যারিয়ারের ২৪তম টেস্টে নিজের চতুর্থ সেঞ্চুরী পূর্ণ করতে পারবেন কিনা এটিও থাকবে আলোচনায়। তবে হায়দ্রাবাদ টেস্টের প্রথম দিনের মজার বিষয় ছিল মাঠে ঢুকে পড়ে এক পুরষ ভক্তের ভারতীয় ক্রিকেট দলপতি কোহলিকে জিড়য়ে ধরে চুমুর চেষ্টা।


%d bloggers like this: