ঢাকা, সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮, | ৩ পৌষ ১৪২৫ | ৯ রবিউস-সানি ১৪৪০

শিবগঞ্জ সীমান্তে বাংলাদেশি রাখালকে পিটিয়ে হত্যার অভিযোগ

পিটিয়ে হত্যার

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার জহুরপুর টেক সীমান্তে ডালিম মাঝি (২৩) নামে এক বাংলাদেশি রাখালকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে।

শনিবার দিবাগত গভীর রাতে জোহরপুর টেক সীমান্তের আন্তর্জাতিক মেইন সীমান্ত পিলার ১৯/৪ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ডালিম মাঝি হল- শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের নিশিপাড়ার মংলু মাঝির ছেলে। স্থানীয়রা জানায়, গভীর রাতে ওই এলাকা দিয়ে গরু আনতে যায় একদল বাংলাদেশি রাখাল। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর পাতলাটোলা ক্যাম্পের জওয়ানরা ডালিমকে ধরে ফেলে এবং রাইফেল দিয়ে পিটিয়ে হত্যা করে। পরে নিহত ডালিমের সঙ্গে থাকা সঙ্গীরা তার লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

পাঁকা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান জানান, ঘটনাটি সত্য। ডালিম মাঝিসহ কয়েক বাংলাদেশি রাখাল জহুরপুর টেক সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে যায়। ভারতীয় সীমান্ত এলাকার তিন কিলোমিটার অভ্যন্তরে ডালিমের লাশ দেখতে পেয়ে অন্য রাখালরা রোববার ভোর ৬টার দিকে বাড়িতে নিয়ে আসে। পরে তার লাশ দাফন করে। নিহতের দেহে কোনো গুলির চিহ্ন নেই, তবে আঘাতের চিহ্ন ছিল। ধারণা করা হচ্ছে, তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, বিষয়টি আমরা শুনেছি, কিন্তু নিশ্চিত নই, যে বিএসএফ তাকে হত্যা করেছে। কারণ সীমান্ত থেকে অনেক দ‍ূরে বাংলাদেশের ভেতরে তার লাশ পাওয়া গেছে। প্রকৃত তথ্য উদ্ঘাটনের জন্য আমরা খোঁজখবর নিচ্ছি।


%d bloggers like this: