ঢাকা, সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮, | ৩ পৌষ ১৪২৫ | ৯ রবিউস-সানি ১৪৪০

শেখ হাসিনার হাতে আসন ভাগাভাগির দায়িত্ব দিলো ১৪ দল

শেখ হাসিনার

আনুষ্ঠানিক সভা করে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার হাতে আসন ভাগাভাগির দায়িত্ব দিয়েছে ১৪ দল। রোববার রাতে গণভবনে শেখ হাসিনার সঙ্গে জোটের শরিকদের বৈঠক শেষে ১৪ দল মুখপাত্র আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এ কথা জানান।

সোয়া আটটা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলের শরিক নেতারা ১০টা পর্যন্ত বৈঠক করে।বৈঠক শেষে মো. নাসিম বলেন, ১৪ দলের শরিকরা আসন বণ্টনের বিষয়টি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ওপর ছেড়ে দিয়েছেন। তিনি বিজয়ের সম্ভবনা বিবেচনা করে প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত নেবেন। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে ১৪দল পূর্ণ সমর্থন করে বলেও জানান তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, ১৪দল সংবিধানের অধীনের একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়। নির্বাচন সংবিধানের অধীনে হতে হবে, সংবিধানের বাইরে যাওয়া যাবে না।

‌‘ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনে অংশ নেবে ১৪ দল। আমরা বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। দল নির্বাচন এবং যে কোন চক্রান্ত, সব ক্ষেত্রে ১৪দল ঐক্যবদ্ধভাবে কাজ করবে।’

মহাজোট সরকারের দ্বিতীয় বৃহত্তম শরীক এবং ১৪ দলের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননও বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, আমরা ঐক্যবদ্ধ নির্বাচনে যাবো। সংবিধানের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচন আমাদের দাবি।


%d bloggers like this: