ঢাকা, বৃহস্পতিবার , ২৩ মে ২০১৯, | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ | ১৭ রমযান ১৪৪০

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাতকার ২১ জানুয়ারি

২০১৮-১৯ শিক্ষাবর্ষে নেত্রকোনার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে (শেহাবি) স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় কলা অনুষদে পাস করেছেন ৬০জন। এই অনুষদে অপেক্ষামাণ রাখা হয়েছে ৯জনকে। আর সামাজিক বিজ্ঞান অনুষদে পাস করেছেন ৩০ শিক্ষার্থী, চারজনকে রাখা হয়েছে অপেক্ষামাণের তালিকায়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিনের সই করা এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২১ জানুয়ারি সকাল ৯টা থেকে কলা অনুষদের (বাংলা ও ইংরেজি বিভাগ) সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ২টায় শুরু হবে সামাজিক বিজ্ঞান অনুষদে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার।

নেত্রকোনা সদর উপজেলার রাজুর বাজারে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) সাক্ষাৎকার হবে।

সাক্ষাৎকারে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের এসএসসি/এইচএসসি পরীক্ষার পাশের মূল সনদ ও নম্বরপত্র, দুই পরীক্ষার রেজিস্ট্রেশন পত্র, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের প্রশংসাপত্র, জন্মনিবন্ধন/জাতীয় পরিচয়পত্র এবং ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনার জন্য নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এর আগে গত ২২ ডিসেম্বর দুই শিফটে দুটি অনুষদের ভর্তি পরীক্ষা হয়। আর রোববার (০৬ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই (http://shubd.net/admission-test-result/) লিংকে গিয়ে ফলাফল জানতে পারছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে প্রথম বছরে তিনটি বিভাগে মোট ৯০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

চলতি বছরের ২৮ জানুয়ারি ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল-২০১৮’ জাতীয় সংসদে পাস হয়। বিশ্ববিদ্যালয়টির প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও প্রখ্যাত শিক্ষাবিদ ড. রফিকউল্লাহ খান।

আজ ২৪ প্রতিনিধি, নেত্রকোনা


%d bloggers like this: