ঢাকা, সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮, | ৩ পৌষ ১৪২৫ | ৯ রবিউস-সানি ১৪৪০

সিরি এ-তে টানা তিন ম্যাচে গোল, রোনালদোর জোড়া গোলে জিতলো জুভেন্তাস

টানা তিন

মাঠের বাইরের ধর্ষণ বিতর্কের ছাপ পড়ছেনা মাঠের খেলায়। লা লিগার গোল অভ্যাস এবার সিরি এ’তে টেনে এনেছেন সিআর সেভেন। টানা তিন ম্যাচে গোল পেয়েছেন রোনালদো। শনিবার তার জোড়া লক্ষ্যভেদে এম্পোলিকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস।

আগের ম্যাচে জেনোয়ার বিপক্ষে গোল করেও পয়েন্ট হারানোর দুঃখ পেতে হয়েছিল পর্তুগিজ উইঙ্গারকে। এবার পিছিয়ে পড়া জুভেন্টাসকে একাই জেতালেন ৩৩ বছর বয়সী তারকা। কাউন্টার অ্যাটাক থেকে ২৮ মিনিটে বাঁকানো শটে ওজচেখ শেসনিকে পরাস্ত করেন ফ্রান্সেস্কো কাপুতো। ওই গোলে এগিয়ে যায় এম্পোলি।

১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া জুভেন্টাস ঘুরে দাঁড়ায় দ্বিতীয়ার্ধে। নিজেদের বক্সে পাউলো দিবালাকে ফাউল করেন এম্পোলির ইসমাইল বেনাকের। ৫৪ মিনিটের ওই পেনাল্টি থেকে জুভদের সমতায় ফেরান রোনালদো। ১৫ মিনিটে পর দলকে এগিয়ে দেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ডিবক্সের কিছুটা বাইরে থেকে দুর্দান্ত এক শটে ইভান প্রোভেদেলের মাথার উপর দিয়ে জালে বল জড়ান রোনালদো।

৭ গোল করে সিরি এ’র এই মৌসুমের দ্বিতীয় শীর্ষ গোলদাতা রোনালদো। তার চেয়ে দুটি গোল বেশি করে সবার উপরে জেনোয়ার ক্রিসতোফ পিয়াতেক।

এনিয়ে ১০ ম্যাচে অজেয় থাকল জুভেন্টাস। ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নাপোলি, এক ম্যাচ কম খেলেছে তারা।

ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধেসম্প্রতি যৌন হেনস্থার মামলা নতুন করে শুরু করে লাস ভেগাস পুলিশ। ২০০৯ সালে রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন ক্যাথরিন মায়োরগা নামে এক নারী। ২০১৭ সালে সেটা ছেপেছিল জার্মান সংবাদমাধ্যম ‘ডার স্পেইগেল’। কিন্তু সেই নারীর কাছ থেকে অনুমতি না মেলায় গত বছর এ নিয়ে বেশি দূর এগোয়নি এ পত্রিকা। কিন্তু হ্যাশট্যাগ মিটু আন্দোলনের পর নিজের পরিচয় প্রকাশের সাহস পেয়েছেন বলে দাবি করা হচ্ছে। এরপরই আবারো ফলাও করে রোনালদোর ব্যাপারে প্রতিবেদন ছাপিয়েছে ডার স্পেইগেল।

রোনালদোর দুর্দান্ত গোল


%d bloggers like this: