ঢাকা, সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮, | ৩ পৌষ ১৪২৫ | ৯ রবিউস-সানি ১৪৪০

সুপ্রিমকোর্ট প্রশাসনের ৩ জন ঘুষ-দুর্নীতি-অসদাচরণের অভিযোগে বরখাস্ত

সুপ্রিমকোর্ট প্রশাসনের

দেশের সর্বোচ্চ বিচার প্রাপ্তির শেষ ভরসাস্থল সুপ্রিম কোর্ট। ঘুষ লেনদেন, দুর্নীতি ও অসদাচরণের অভিযোগে সুপ্রিমকোর্ট প্রশাসনের ৩ কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার সুপ্রিমকোর্ট প্রশাসন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বরখাস্ত হওয়া তিনজন হলেন, সুপ্রিমকোর্টের এফিডেভিট শাখার কমিশনার মো. রবিউল করিম, মো. নিজাম উদ্দিন ও এম.এল.এস.এস জেসমিন আক্তার।

হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এফিডেভিট শাখার তিন কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ নেওয়া এবং আরও অনেক দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। আজ (বুধবার) বেলা ১১টার দিকে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী তাৎক্ষণিকভাবে কমিশনার অব এফিডেভিট শাখা পরিদর্শনে যান। এ সময় কমিশনার অব এফিডেভিট মো. রবিউল করিমের কাছ থেকে ১৩ হাজার ৯৫ টাকা, নিজাম উদ্দিনের বাম পকেট থেকে খুচরা ২০৫ টাকা ও ড্রয়ার থেকে অগোছালো ২ হাজার ৩৩৫ টাকা এবং এম.এল.এস.এস জেসমিন আক্তারের ব্যাগ থেকে ১ হাজার ৭৫ টাকা পাওয়া যায়।

এফিডেভিট শাখার সিসিটিভি ক্যামেরায় ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে তাদের অপরাধের প্রমাণ পাওয়া গেছে। পরে জিজ্ঞাসাবাদ করা হলে তিনজনই তাদের অপরাধ স্বীকার করেন। প্রধান বিচারপতির অনুমোদন নিয়ে তিনজনকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করেন রেজিস্ট্রার জেনারেল।


%d bloggers like this: