ঢাকা, মঙ্গলবার , ২৩ জুলাই ২০১৯, | ৮ শ্রাবণ ১৪২৬ | ১৯ জিলক্বদ ১৪৪০

সুবর্ণচরের সেই গৃহবধূর সঙ্গে দেখা করলেন ফখরুলরা

নোয়াখালীর সুবর্ণচরে ভোটের রাতে ধর্ষণের শিকার গৃহবধূর শারীরিক ও চিকিৎসার খোঁজ-খবর নিলেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। শনিবার (৫ জানুয়ারি) দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ঐক্যফ্রন্টের নেতারা ঢাকা থেকে সড়ক পথে নোয়খালী জেনারেল হাসপাতালে গিয়ে ওই নারীর সঙ্গে দেখা করেন।

দুপুর ১টার দিকে মীর্জা ফখরুল ইসলাম হাসপাতালের ৪র্থ তলায় ভিআইপি কেবিনে গিয়ে নির্যাতনের শিকার গৃহবধূর শারীরিক ও চিকিৎসার খোঁজ-খবর নেন। এ সময় তাকে নগদ আর্থিক সহযোগিতা করেন তিনি।

কেবিন থেকে বেরিয়ে ফখরুল সাংবাদিকদের বলেন, এ ঘটনায় তিনি হতবাক, বাকরুদ্ধ। ন্যাক্কারজনক এই ঘটনার প্রতিবাদ জানানোর ভাষা নেই। একটি মাত্র ভোটের জন্য নিরীহ এক নারীকে দল বেঁধে ধর্ষণ ও শারীরিক ভাবে নির্যাতন করে এটাই বুঝিয়ে দিল যে, ভবিষ্যতের যে কোনো নির্বাচনে ধানের শীষে ভোট দিলে এমন পরিণতি হবে। এ ঘটনা গোটা বাংলাদেশে তথা বিশ্ব বিবেক ও মানবতাকে নাড়া দিয়েছে।

এছাড়াও সময় ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, জয়নাল আবেদিন ফারুক, ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি প্রমুখ।

এদিকে বিকেলে ‘প্রহসনের নির্বাচনোত্তর রাজনৈতিক সহিংসতায় সুবর্ণচরে গৃহবধূ দলবেঁধে এবং মানবাধিকারের চরম লঙ্ঘন’ বিষয়ে নোয়াখালী বার লাইব্রেরিতে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য করবেন মির্জা ফখরুল।


%d bloggers like this: