ঢাকা, রবিবার , ১৮ নভেম্বর ২০১৮, | ৪ অগ্রহায়ণ ১৪২৫ | ৯ রবিউল-আউয়াল ১৪৪০

স্যুপে মরা ইদুর, চীনা রেস্টুরেন্টে অস্বাভাবিক দরপতন

গর্ভবতী এক নারী খেতে বসেছিলেন। খেতে গিয়ে মরা ইদুর উঠে আসে তার চপস্টিকে। চাইনিজ রেস্টুরেন্টের স্যুপে। আর তাতেই বেসামাল রেস্টুরেন্টে কতৃপক্ষ। পড়ে গেছে শেয়ারের দাম। বছরেরর সর্বনিম্ন শেয়ার মূল্য দাড়িয়েছে রেস্টুরেন্টটির। এক ধাক্কায় ক্ষতি ১৯০ মিলিয়ন ডলার। যে রেস্টুরেন্টে এ ঘটনা ঘটেছে তা আপাতত বন্ধ আছে।

চীনের শ্যাংডং প্রদেশের জনিপ্রয় চেইন রেস্টুরেন্ট জিয়াবু জিয়াবুতে এই ঘটনা ঘটেছে। আর তার ভিডিও এবং ছবি দ্রুতই ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে।

রেস্টুরেন্টটি  ক্ষতিগ্রস্ত দম্পতিকে ক্ষতিপূরণ দিতে চাইলেও তা নিতে অস্বীকৃতি জানিয়েছেন নারীর স্বামী। স্থানীয় সংবাদপত্র কংকন নিউজ ক্ষতিগ্রস্ত নারীর স্বামী মা’এর বরাত দিয়ে জানিয়েছে ডাক্তারী পরীক্ষা শেষে ক্ষতির পুরো বিষয় না জানা পর্যন্ত কোন ক্ষতিপূরণ নেবননা তিনি। ফল জেনে ক্ষতিপূরণের অংক নির্ধারণ করবেন। রেস্টুরেন্টটি দম্পতিকে ৫০০০ ইউয়ান ক্ষতিপূরণ দিতে চেয়েছিল।

গর্ভবতী নারীটি ৬ সেপ্টেম্বর তার পরিবারসহ রেস্টুরেন্টটিতে খেত যায়। মরা ইদুর পাওয়ার আগেই সেই সু্যপের বাটি থেক অনেকটাই খেয়ে ফেলেছিল সে। নারীটির স্বামী আরো জানান, রেস্টুরেন্ট কতৃপক্ষ গর্ভপাত করােনার পরামর্শও দেয়। এজন্য ২০ হাজার ইউয়ানও সেধেছিল তারা।


%d bloggers like this: